ঢাকা, সোমবার, ২৯ নভেম্বর ২০২১

চবির ‌‘বি’ ইউনিটে ৩০ হাজারে উত্তীর্ণ সাড়ে ৮ হাজার

প্রকাশ: ২০২১-১০-২৯ ১৪:৫৬:৩৪ || আপডেট: ২০২১-১০-২৯ ১৪:৫৬:৩৪

চট্টগ্রাম প্রতিনিধিঃ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রস্তুত হয়েছে। পরীক্ষায় অংশ নেওয়া ২৯ হাজার ৬২০ জনের মধ্যে উত্তীর্ণ হয়েছে মাত্র ৮ হাজার ৫৩৬ জন। ন্যূনতম ৪০ মার্কস না পেয়ে অকৃতকার্য হয়েছেন ২১ হাজার ৮৪ জন।

শুক্রবার (২৯ অক্টোবর), বেলা সাড়ে এগারোটায় ‘বি’ ইউনিটের কো-অর্ডিনেটর, কলা ও মানববিদ্যা অনুষদের ডিন অধ্যাপক ড. মহীবুল আজিজ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ৪২ হাজার ৬৬৭ জনের আবেদনের বিপরীতে পরীক্ষায় অংশ নিয়েছিল ২৯ হাজার ৬২০ জন। এর মধ্যে ৮ হাজার ৫৩৬ জন উত্তীর্ণ হয়েছেন।

তিনি আরও বলেন, ‘শতকরার হিসাবে ২৮.৮২ ভাগ উত্তীর্ণ হয়েছেন। অকৃতকার্য হয়েছেন ৭১.১৮ ভাগ। উত্তীর্ণদের মধ্যে সর্বোচ্চ ১২০ এর মধ্যে ১০৬.৫০ নম্বর পেয়ে উত্তীর্ণ হয়েছে একজন।’

তবে ফলাফল হাতে পেলেও এখনও ওয়েবসাইটে প্রকাশ করতে পারেনি বিশ্ববিদ্যালয়ের আইটি সেল। আইটি সেলের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ খাইরুল ইসলাম বলেন, ‘ফলাফল প্রস্তুত হয়েছে। কিন্তু ওয়েবসাইটে প্রকাশ করতে কত সময় লাগবে তা নির্দিষ্ট করে বলা যাচ্ছে না।’ তবে আজকের মধ্যেই ফলাফল পাওয়া যাবে বলে জানান তিনি।

প্রসঙ্গত, গত ২৭ ও ২৮ অক্টোবর তিন শিফটে ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। শুক্রবার (২৯ অক্টোবর) ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। তাছাড়া ৩০ ও ৩১ অক্টোবর ‘ডি’ ইউনিট এবং ১ ও ২ নভেম্বর ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৫ নভেম্বর ‘বি-১’ও ‘ডি-১’ উপ-ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। সবগুলো ইউনিটের পরীক্ষায় আবেদন করেছিল মোট এক লাখ ৮৩ হাজার ৮৬৩ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী।