ঢাকা, সোমবার, ২৯ নভেম্বর ২০২১

বদি’র ঘরে আশ্রয় মিললো সেই নবজাতকের!

প্রকাশ: ২০২১-১০-২৬ ০৮:১০:৪১ || আপডেট: ২০২১-১০-২৬ ০৮:১০:৪১

বার্তা পরিবেশকঃ

কক্সবাজারের টেকনাফে মানসিক ভারসাম্যহীন এক নারী জন্ম দিয়েছেন ফুটফুটে এক কন্যাশিশু। বাবা-মা হিসেবে তার সন্তানের দেখভালের দায়িত্ব নিয়েছেন কক্সবাজার-৪ আসনের সাংসদ শাহীন আক্তার চৌধুরী ও তার স্বামী সাবেক সাংসদ আবদুর রহমান বদি।

সোমবার (২৫ অক্টোবর) নবজাতককে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে বাড়িতে নিয়ে যান বদি দম্পতি। এর আগে প্রসব-ব্যাথায় কাতরানোর সময় স্থানীয় লোকজন মানসিক ভারসাম্যহীন নারীকে বাহারছড়ার শীলখালী এলাকায় স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে তার সন্তানের জন্ম হয়।

এ বিষয়ে আবদুর রহমান বদি বলেন, মানসিক ভারসাম্যহীন নারীর নরমাল ডেলিভারি হলেও নানা জটিলতা জেনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তির ব্যবস্থা করি। শিশুটিকে দত্তক নেওয়ার জন্য কেউ যোগাযোগ করেনি। ফলে শিশুটি আমাদের সংসারে নিয়ে আসি। আগের দুজন ছেলে–মেয়েসহ এখন আমার তিন সন্তান হলো। আমি এবং স্ত্রীর পরিচয়ে টেকনাফ পৌরসভা থেকে শিশুটির জন্মনিবন্ধন ফরম পূরণ করেছি। শিশুর নাম রেখেছি মরিয়ম জারা।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা এনামুল হক জানিয়েছেন, স্বাস্থ্য কমপ্লেক্সে ভারসাম্যহীন ওই নারী কন্যাসন্তান জন্ম দিয়েছেন কিন্তু এ সময় তার সন্তানের অভিভাবক পাওয়া যায়নি। এই খবর শুনে শিশুটিকে লালনপালনের দায়িত্ব নেন বদি দম্পতি। শিশুটির মাও সুস্থ আছেন।