ঢাকা, সোমবার, ২৯ নভেম্বর ২০২১

ধর্মীয় উগ্রতা ছড়ানোর চেষ্টা করলে কঠোর ভাবে দমণ করা হবে : ইউএনও নিজাম

প্রকাশ: ২০২১-১০-১৯ ২৩:২৫:০৮ || আপডেট: ২০২১-১০-২০ ০৭:৪৪:১৭

উখিয়ায় ধর্মীয় সম্প্রীতি রক্ষায় মতবিনিময় সভা অনুষ্ঠিত

পলাশ বড়ুয়া ॥
উখিয়া উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ বলেছেন, অসাম্প্রদায়িক সম্প্রীতির দেশ বাংলাদেশ। মুক্তি সংগ্রামে সকল জাতি, ধর্ম নির্বিশেষে অংশগ্রহণে দেশের স্বাধীনতা অর্জিত হয়েছে। এখানে বিভিন্ন জাতিগোষ্ঠী ও সম্প্রদায়ের মধ্যে যে সম্প্রীতি রয়েছে সেটা বিশ্বের কাছে অনুসরণযোগ্য।

মঙ্গলবার (১৯ অক্টোবর) বিকেল ৫টায় কক্সবাজারের উখিয়া উপজেলা পরিষদের হল রুমে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় সচেতনতামূলক মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ইউএনও আরো বলেন, যাদের মধ্যে প্রকৃত ধর্ম জ্ঞান থাকে, তারা কখনো অন্যের ধর্মের মানুষের প্রতি সহিংস আচরণ করতে পারে না। এরপরও যদি কেউ ধর্মীয় উগ্রতা ছড়ানোর অপচেষ্টা করে তাদেরকে কঠোর ভাবে দমণ করা হবে।

উখিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: তাজ উদ্দিন, উখিয়া থানার অফিসার ইনচার্জ আহাম্মদ সঞ্জুর মোর্শেদ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, রত্নাপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাহবুব আলম, উখিয়া অনলাইন প্রেসক্লাব সভাপতি শফিক আজাদ, সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর সভাপতি নুর মোহাম্মদ সিকদার, সাংবাদিক রতন কান্তি দে সহ ইমাম, খতিব, বৌদ্ধ ভিক্ষু, পুরোহিত প্রমুখ।

এ সময় ইউএনও, সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে ধর্মীয় ভাবগাম্ভীর্যে বুধবার ১২ রবিউল আউয়াল ও পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) এবং একইদিন বৌদ্ধ ধর্মাবলম্বীদের প্রবারণা পূর্ণিমা পালন করারও আহবান জানান।