ঢাকা, সোমবার, ১৮ অক্টোবর ২০২১

পেকুয়া অনলাইন প্রেস ক্লাবের সভা অনুষ্ঠিত

প্রকাশ: ২০২১-১০-০৬ ২৩:১৪:৫৩ || আপডেট: ২০২১-১০-০৬ ২৩:১৮:৩১

 

প্রেস বিজ্ঞপ্তিঃ

কক্সবাজার অনলাইন প্রেস ক্লাবের আওতাধীন সদ্য ঘোষিত পেকুয়া উপজেলা অনলাইন প্রেস ক্লাবের অভিষেক অুনষ্ঠান সম্পন্ন করতে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৬ অক্টোবর) সন্ধ্যা ৭ টায় পেকুয়া বাজারস্থ গ্রীণবার্ড কনভেনশন হল রুমে এই সভা অনুষ্ঠিত হয়।

পেকুয়া অনলাইন প্রেস ক্লাবের নির্বাহী সদস্য আজিজুল হকের পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে সভাপতি মোঃ ফারুকের সভাপতিত্বে সাধারণ সম্পাদক এফএম সুমনের পরিচালনায় অনুষ্ঠিত প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন, পেকুয়া অনলাইন প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি গিয়াস উদ্দিন, সহসভাপতি কফিল উদ্দিন বাহাদুর, যুগ্ন-সম্পাদক জালাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম বাবুল, আইন বিষয়ক সম্পাদক এম জোবাইদ, দপ্তর সম্পাদক রেজাউল করিম ও প্রচার সম্পাদক আমিনুল ইসলাম বাহার।

এসময় উপস্থিত ছিলেন, পেকুয়া অনলাইন প্রেস ক্লাবের অর্থ বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন, মহিলা বিষয়ক সম্পাদক ইসমত আরা, নির্বাহী সদস্য রেজাউল করিম, আলা উদ্দিন আলো, মোঃ ইউনুছ, হুমাইন কবির, আবু ছাদেক, মোঃ আরমান ও তাওহীদুল ইসলাম।

কক্সবাজার অনলাইন প্রেস ক্লাবের সভাপতি আকতার চৌধুরী ও সাধারণ সম্পাদক সারওয়ার সাঈদসহ কমিটির সকল নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সদ্য ঘোষিত কমিটির নেতারা তাদের বক্তব্যে বলেন, জেলা কমিটির সাংবাদিক ভাইয়েরা স্বচ্চ, সৎ, পরিচ্ছন্ন ও বস্তুনিষ্ঠতা বজায় রেখে কাজ করে থাকেন।

সেই ধারাবাহিকতা পেকুয়া অনলাইন প্রেস ক্লাব সংশ্লিষ্ট সবাইকে মনে রাখতে হবে। বস্তুনিষ্ঠতা বজায় রেখে পেকুয়া অনলাইন প্রেস ক্লাবের সবাইকে কাজ করতে হবে। এলাকার সমস্যা সম্ভাবনা আর উন্নয়নের কথা তুলে ধরে অনলাইন সাংবাদিকতাকে গ্রহণযোগ্যতা হিসাবে প্রতিষ্ঠিত করতে হবে। একই সাথে সাংবাদিকতা করতে গিয়ে নিজে ব্যক্তি আক্রোশ হয়ে কোন সংবাদ করা যাবেনা। সংবাদ দেশ ও জাতির স্বার্থে করতে হবে। দেশের সংশ্লিষ্ট আইনের প্রতি সবাইকে শ্রদ্ধাশীল হতে হবে।

ওই সময় অল্প কয়েকদিনের ভিতর অনাড়ম্বরভাবে অভিষেক অনুষ্ঠান ও কার্যালয় উদ্বোধন করা সিদ্ধান্ত গৃহিত হয়। এছাড়াও পেকুয়ার ইতিহাস ও ঐতিহ্য নিয়ে স্বরণিকা বের করার সিদ্ধান্ত হয় সভায়।