ঢাকা, রোববার, ২৪ অক্টোবর ২০২১

রামুতে উদ্যোক্তাদের মৌলিক দক্ষতা উন্নয়ন কর্মশালা

প্রকাশ: ২০২১-১০-০৫ ২১:২৫:১৮ || আপডেট: ২০২১-১০-০৫ ২১:২৫:১৮

সংবাদদাতাঃ
কক্সবাজার চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রী এবং আন্তর্জাতিক শ্রম সংস্থা (আই.এল.ও)’র সহযোগিতায় রামু উপজেলায় ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের নিয়ে দুই দিন ব্যাপী মৌলিক দক্ষতা উন্নয়ন বিষয়ক কর্মশালার উদ্বোধন করা হয়েছে।

সোমবার (৫ অক্টোবর) সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণয় চাকমা।

কক্সবাজার চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রী’র সভাপতি আবু মোরশেদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে তিনি বলেন, কক্সবাজার একটি অপার সম্ভাবনার পর্যটন শহর। এখানে ক্ষুদ্র এবং মাঝারি ব্যবসায়ীরা সঠিক দিকনির্দেশনা পেলে তারাও জাতীয় অর্থনীতিতে অবদান রাখতে পারেন।

এতে প্রশিক্ষণ সহায়ক হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ব্যাংকের কর্মকর্তা মোহাম্মদ শফিউল্লাহ, উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তর কর্মকর্তা মোহাম্মদ মাহবুবুর রহমান, নারী উদ্যোক্তা রুমা আক্তার।

চেম্বার সভাপতি আবু মোরশেদ চৌধুরী খোকা বলেন, আমরা জেলায় দক্ষ উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে কাজ করছি।

তিনি বলেন, একজন উদ্যোক্তা আর্থিক এবং অন্যান্য সক্ষমতা অর্জনের পাশাপাশি দেশের প্রচলিত দাপ্তরিক নিয়মাবলি, ট্রেড লাইসেন্স, টিন সার্টিফিকেট, পণ্যের মোড়ক, বাজার ব্যবস্থাপনা, ভোক্তা অধিকার, যুব উন্নয়ন, সমাজসেবা, মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রচলিত সুযোগ-সুবিধা সমুহ সম্পর্কে অবহিত করার লক্ষে কক্সবাজার জেলায় কর্মরত বিভিন্ন সরকারি কর্মকতাগণ উপস্থিত থেকে প্রশিক্ষণ কর্মশালায় তাদের অবহিত করবেন।

প্রশিক্ষণ কর্মশালায় ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা অনলাইন ব্যবসায়ি এবং স্থানীয় নারী উদ্যোক্তাগণ উপস্থিত ছিলেন।