ঢাকা, রোববার, ১৭ অক্টোবর ২০২১

কক্সবাজারে অবৈধ যানবাহনের বিরুদ্ধে অভিযান

প্রকাশ: ২০২১-০৯-২৮ ২৩:৫২:০০ || আপডেট: ২০২১-০৯-২৮ ২৩:৫২:০০

নিজস্ব প্রতিবেদক
কক্সবাজারে বেপরোয়া গতি, ফিটনেসহীনতা ও অবৈধ পার্কিংসহ যানবাহনের নানা অনিয়মের বিরুদ্ধে বিআরটিএ’র সহযোগিতায় অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২৮ অক্টোবর) বিকেলে পর্যটন জোন কলাতলী এলাকায় ভ্রাম্যমাণ আদালতে ফিটনেস ও রেজিস্ট্রেশনবিহীন মোটরযান, ট্যাক্স টোকেন, রুট পারমিট না থাকায় ৮টি মামলা করা হয়েছে। এতে ৮ জনকে ১৩ হাজার টাকা জরিমানা আদায় করে সরকারি কোষাগারে জমা করা হয়েছে।

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) কক্সবাজার সার্কেলে মোটরযান পরিদর্শক আরিফুল ইসলামের সহযোগিতায় কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী এ অভিযান পরিচালনা করেন।

কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী জানান, নানা কারণে রেজিস্ট্রেশন করা যানবাহনও ফিটনেস নবায়ন করছে না। অনেকে লাইসেন্স না নিয়েই সড়কে দিব্যি চলাচল করছে। আবার অনেকে বিনা ড্রাইভিং লাইসেন্সে চালাচ্ছে গাড়ি। ফলে ঘটছে দুর্ঘটনা। এসব বিষয় মাথায় নিয়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত রয়েছে। সেই ধারাবাহিকতায় মঙ্গলবার বিকেল কলাতলীর প্রধান সড়কে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

ফিটনেস ও রেজিস্ট্রেশনবিহীন মোটরযানের বিরুদ্ধে ৮টি মামলা করা হয়েছে। এতে ৮ জনকে ১৩ হাজার টাকা জরিমানা আদায় করে সরকারি কোষাগারে জমা করা হয়েছে।

অভিযানে পুলিশ, আনসার সদস্য ও প্রশাসনের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

এদিকে, জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানায় বিআরটিএ কর্তৃপক্ষ।