ঢাকা, বুধবার, ২৭ অক্টোবর ২০২১

প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিনে উখিয়ায় ৭৫০০জনকে করোনার টিকা দেয়া হবে কাল

প্রকাশ: ২০২১-০৯-২৭ ২০:২২:২৭ || আপডেট: ২০২১-০৯-২৭ ২০:৪৩:৪১

 

পলাশ বড়ুয়া ॥
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে কক্সবাজারের উখিয়ায় ৭৫০০জনকে কোভিড-১৯ ভ্যাকসিন দেয়া হবে আগামীকাল। এছাড়াও শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপন কর্মসূচী কর্মসূচী গ্রহণ করেছে উপজেলা প্রশাসন।

২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর জন্মদিনে সরকারি নির্দেশনা অনুযায়ী উখিয়ায় দিবসটি পালন করা হবে। এছাড়াও শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে বৃক্ষরোপন করা হবে বলে জানিয়েছেন উখিয়া উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, দিবসটি ঘিরে সারাদেশে গণটিকাদান ক্যাম্পেইনের মাধ্যমে ৭৫ লক্ষ কোভিড-১৯ ভ্যাকসিন প্রদানের বিশেষ ক্যাম্পেইনের আয়োজন করেছে সরকার।

এ ব্যাপারে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ও উপজেলা কোভিড-১৯ ফোকাল পারসন ডা. এহেচান উল্লাহ সিকদার জানিয়েছেন, উপজেলার প্রতিটি ইউনিয়নে ১৫০০জন করে মোট ৭৫০০জনকে ভ্যাক্সিন প্রদানের লক্ষ্যমাত্রা রয়েছে। সকাল ৯টা থেকে শুরু হয়ে দিনব্যাপী এই ক্যাম্পেইন পরিচালিত হবে।

ভ্যাক্সিন গ্রহণ সংক্রান্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নির্দেশনা সমূহ :
* এই ক্যাম্পেইনে শুধুমাত্র ১ম ডোজ ভ্যাকসিন প্রদান করা হবে।

* পরবর্তী মাসে একইভাবে ক্যাম্পেইন এর মাধ্যমে ২য় ডোজ প্রদান করা হবে।

* ক্যাম্পেইনের আগে রেজিস্ট্রেশনকৃত ২৫ বছর বয়োষোর্ধ নাগরিকদের এসএমএস প্রদানের মাধ্যমে অবহিত করে কেন্দ্রে ডাকা হবে।

* ক্যাম্পেইন শুরুর প্রথম ২ ঘন্টা অগ্রাধিকার ভিত্তিতে পঞ্চাষোর্ধ বয়স্ক নাগরিক, নারী ও শারিরীক প্রতিবন্ধীদের ভ্যাকসিন প্রদান করা হবে।

* ভ্যাকসিন নেওয়ার জন্য এনআইডি কার্ড ও টিকা কার্ড সাথে আনতে হবে।

* ক্যাম্পেইনে গর্ভবতী ও দুগ্ধদানকারী নারীদের টিকা প্রদান করা হবেনা।

টিকা কেন্দ্রে আসার সময় অবশ্যই প্রত্যেককে মাস্ক পরতে হবে এবং ভ্যাকসিন নেবার পরেও সার্বক্ষনিক মাস্ক ব্যবহার করতে হবে। ভ্যাকসিন কিংবা মাস্ক কোনটিই শতভাগ সুরক্ষা দেয় না, তাই উভয়ের যোগফলেই সুরক্ষা জোরদার করার জানিয়েছেন কোভিড ফোকাল পার্সন।

 

প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিনে উখিয়ায় ৭৫০০জনকে করোনার টিকা দেয়া হবে কাল