ঢাকা, সোমবার, ২৫ অক্টোবর ২০২১

উখিয়ায় শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শনে জেলা শিক্ষা অফিসার

প্রকাশ: ২০২১-০৯-২২ ২০:৫৪:২৩ || আপডেট: ২০২১-০৯-২২ ২০:৫৪:২৩

ইমরান আল মাহমুদ,উখিয়া:
স্বাস্থ্যবিধি মেনে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে চলতে উদ্বুদ্ধ করতে মাঠ পর্যায়ে কঠোরভাবে তদারকি করছে শিক্ষা কর্মকর্তারা। তারই ধারাবাহিকতায় উখিয়া উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শন করেন কক্সবাজার জেলা শিক্ষা অফিসার নাসির উদ্দিন।

বুধবার(২২ সেপ্টেম্বর) সরেজমিনে দেখা যায়, রুমখাঁপালং ইসলামিয়া আলিম মাদ্রাসা,পালং আদর্শ উচ্চ বিদ্যালয়ে পৌঁছালে জেলা শিক্ষা অফিসার পাঠদান কার্যক্রম পরিদর্শনে শ্রেণিকক্ষে যান। এসময় শিক্ষার গুণগত মানোন্নয়নে শিক্ষকদের বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন। শিক্ষার্থীদের উপস্থিতিতে সন্তোষ প্রকাশ করেন তিনি।

সকাল থেকে উখিয়া উপজেলার ৭টি স্কুল ও মাদ্রাসা পরিদর্শন করা হয়।উপজেলার সোনার পাড়া আহমদিয়া সুন্নিয়া দাখিল মাদরাসা,সোনার পাড়া উচ্চ বিদ্যালয়,জালিয়া পালং উচ্চ বিদ্যালয়,রুমখাঁ পালং ইসলামিয়া আলিম মাদরাসা,পালং আদর্শ উচ্চ বিদ্যালয়,আবুল কাসেম নুরজাহান চৌধুরী উচ্চ বিদ্যালয়,মরিচ্যা পালং উচ্চ বিদ্যালয় পরিদর্শন করেন জেলা শিক্ষা অফিসার। এসময় উপজেলা শিক্ষা অফিসের কর্মকর্তা,স্কুল-মাদ্রাসার শিক্ষক শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে,জেলা শিক্ষা অফিসার স্কুলে পৌঁছালে পালং আদর্শ উচ্চ বিদ্যালয় ও কয়েকটি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকাবৃন্দ ফুলেল শুভেচ্ছা জানান। পরে তিনি বিভিন্ন স্কুল মাদ্রাসার একাডেমিক ভবন নির্মাণ কাজ ও সদ্য নির্মিত ভবনসমূহ পরিদর্শন করেন।

কক্সবাজার জেলা শিক্ষা অফিসার নাসির উদ্দিন বলেন, উখিয়া উপজেলার ৭টি স্কুল ও মাদ্রাসা পরিদর্শন করি। সকল প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের আশানুরূপ উপস্থিতি লক্ষ্য করা যায়। সবাই স্বাস্থ্যবিধি মেনে শ্রেণির পাঠদান কার্যক্রম সম্পন্ন করছে। সরকারি নির্দেশনা অনুযায়ী সবাইকে স্বাস্থ্যবিধি মেনে শ্রেণি কার্যক্রম চলমান রাখতে নির্দেশ প্রদান করা হয়।