ঢাকা, শুক্রবার, ২২ অক্টোবর ২০২১

কলেজে অস্ত্র মহড়া!

প্রকাশ: ২০২১-০৯-১৯ ১৪:০৮:১৭ || আপডেট: ২০২১-০৯-১৯ ১৭:০৬:৫৫

সিএসবি২৪ ডেস্ক:
কারও হাতে ধারালো অস্ত্র, কারও হাতে বাঁশের লাঠি কিংবা হকিস্টিক। ১০-১২ জনের এক দল যুবক এভাবেই প্রকাশ্যে অস্ত্রের মহড়া দিয়েছে গাজীপুরের শ্রীপুর উপজেলার রহমত আলী বিশ্ববিদ্যালয় কলেজে। গতকাল শনিবার দুপুরে ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে ক্যাম্পাসে মহড়া দেয় তারা। কলেজ শাখা ছাত্রদলের অভিযোগ, মহড়ায় অংশগ্রহণকারীরা ছাত্রলীগের নেতাকর্মী। তবে অভিযোগ প্রত্যাখ্যান করেছে উপজেলা ছাত্রলীগ।

শ্রীপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি জাকিরুল হাসান জিকু বলেন, ফেসবুকে ছড়িয়ে পড়া অস্ত্রধারীদের ভডিও দেখেছি। তারা সন্ত্রাসী। ছাত্রলীগে কোনো সন্ত্রাসীর জায়গা নেই।

ছাত্রদলের অভিযোগ, কলেজ ক্যাম্পাসে মহড়া দেওয়ার পর তাদের নেতাকর্মীদের ওপর হামলা চালিয়েছে অস্ত্রধারীরা। আহত হয়েছেন ছাত্রদলের পাঁচ নেতাকর্মী। কলেজ শাখা ছাত্রদলের আহ্বায়ক ইমরান মৃধা জানান, দীর্ঘ বিরতির পর কলেজ খোলা হয়েছে। পারস্পরিক খোঁজ-খবর নেওয়ার জন্য সংগঠনের কয়েকজন নেতাকর্মী কলেজে আসেন। তাদের দেখে দা, লাঠি ও হকিস্টিক নিয়ে কলেজে মহড়া দিতে থাকে এক দল যুবক। তিনি অভিযোগ করেন, অস্ত্রধারীদের মধ্যে ছিলেন ছাত্রলীগের সাইফ হোসাইন, শাওন আহমেদ, কাওসার ও মেহেদী হাসান। তাদের নেতৃত্বে অস্ত্রের মহড়া ও হামলা চালানো হয়।

তিনি দাবি করেন, অস্ত্রধারীরা হঠাৎ ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলা চালায়। এতে নাজমুল হোসাইন, খোরশেদ আলম, শাহাদৎ হোসেন, মিরাজ আহমেদ ও সজীব আহত হন। কলেজে আধিপত্য বিস্তার করতেই তাদের এ হামলা ও মহড়া। মহড়ার একটি ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

শ্রীপুর থানার ওসি খোন্দকার ইমাম হোসেন বলেন, এ ঘটনায় এখনও কেউ লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে মামলা নেওয়া হবে।