ঢাকা, রোববার, ২৪ অক্টোবর ২০২১

সাড়ে তিন কোটি টাকা ব্যয়ে নির্মাণ হচ্ছে টেকসই সেতু,বদলে যাবে যোগাযোগ ব্যবস্থা!

প্রকাশ: ২০২১-০৯-১৮ ২১:৪৭:৪৭ || আপডেট: ২০২১-০৯-১৮ ২১:৪৭:৪৭

ইমরান আল মাহমুদ:
উখিয়া উপজেলার হলদিয়া পালং ও বান্দরবানের নাইক্ষ্যংছড়ির সংযোগ উত্তর বড়বিল লেঙ্গুরবিলে সাড়ে তিন কোটি টাকা ব্যয়ে নির্মাণ করা হচ্ছে সেতু।

শনিবার(১৮ সেপ্টেম্বর) দুপুরে ৪৫মিটার সেতু নির্মাণ কাজের আনুষ্ঠানিক সূচনা করা হয়। এসময় উখিয়া উপজেলা নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম ও হলদিয়া পালং ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ মো. শাহ আলম উপস্থিত ছিলেন।

জানা যায়, বিশ্বব্যাংকের অর্থায়নে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর(এলজিইডি)’র বাস্তবায়নে প্রত্যন্ত অঞ্চলের যোগাযোগ ব্যবস্থা আরও উন্নত ও সহজ করার লক্ষ্যে সরকারের উন্নয়ন কর্মযজ্ঞের ধারাবাহিকতায় হলদিয়া পালংয়ের ৩নং ওয়ার্ডে টেকসই সেতু নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। যা বাস্তবায়নে কাজ করে যাচ্ছে উখিয়া এলজিইডি।

দীর্ঘদিনের প্রতীক্ষা,স্বপ্ন অবশেষে বাস্তবে রূপ নিচ্ছে। যার ফলে পাল্টে যাবে নাইক্ষ্যংছড়ি ও উখিয়া উপজেলার যোগাযোগ ব্যবস্থা। দুই উপজেলার সংযোগে বসবাসরত স্থানীয়দের যাতায়াত ব্যবস্থা অধিকতর সহজ করে দেওয়ার জন্য সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের প্রশংসা করেন স্থানীয়রা।

হলদিয়া পালং ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ মো. শাহ আলম বলেন,আমার ইউনিয়নের নাইক্ষ্যংছড়ি সীমানায় অবস্থিত হলদিয়া পালং ৩নং ওয়ার্ড লেঙ্গুরবিলে এই সেতু নির্মাণ হলে যোগাযোগ ব্যবস্থা অধিকতর সহজ হবে। হলদিয়া পালং ইউনিয়নের অবহেলিত সব এলাকায় সরকারের উন্নয়ন কর্মযজ্ঞের ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

উপজেলা নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম বলেন,হলদিয়াপালং ইউনিয়নের লেঙ্গুরবিলে বিশ্বব্যাংকের অর্থায়নে সাড়ে তিন কোটি টাকা ব্যয়ে ৪৫মিটার সেতু নির্মাণ কাজের আনুষ্ঠানিক সূচনা করা হয়। উখিয়া উপজেলার অবকাঠামোগত উন্নয়নে সরকারের উন্নয়ন কর্মকান্ড অব্যাহত রয়েছে। যা বাস্তবায়নে কাজ করছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর।

সেতু নির্মাণ কাজের আনুষ্ঠানিক সূচনায় হলদিয়া পালং শ্রমিকলীগ সভাপতি জসিম আহম্মদ,ছালামত উল্লাহ,ছৈয়দ নুর সহ অনেকে উপস্থিত ছিলেন।