ঢাকা, বুধবার, ২৭ অক্টোবর ২০২১

উখিয়ায় ইয়াবা কারবারি ইব্রাহিম আটক হলেও তার সহযোগিরা অধরা!

প্রকাশ: ২০২১-০৯-১৬ ২৩:০৫:১৭ || আপডেট: ২০২১-০৯-১৬ ২৩:০৫:১৭

আনিসুল ইসলাম, অতিথি প্রতিবেদক॥
কক্সবাজারের উখিয়ায় শীর্ষ ইয়াবাকারবারি ইব্রাহীম ২০ হাজার ইয়াবাসহ র‍্যাবের হাতে আটক হলেও তার সহযোগীরা এখনো অধরা রয়ে গেছে। সে রাজাপালং ইউনিয়নের ৪নং ওয়ার্ডের চাকবৈটা গ্রামের মৃত সাব্বির আহমদের পুত্র ।

র‍্যাব-১৫ সূত্রে জানা গেছে, ১৫ সেপ্টেম্বর ভোর রাত সাড়ে ৪টার দিকে সময় উখিয়া থানাধীন কোর্ট বাজার অরিজিন হাসপাতাল(এস. আলম প্লাজা) এর সামনে পাকা রাস্তার উপর মাদকদ্রব্য ইয়াবা ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থানকালীন তাকে আটক করা হয়।

এ সময় হাতে থাকা শপিং ব্যাগ তল্লাশি করে ২০ হাজার পিস ইয়াবাসহ শীর্ষ ইয়াবা কারবারি মোঃ ইব্রাহিমকে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে মাদকদ্রব্য বিক্রয়ের উদ্দেশ্যে ওই স্থানে অবস্থান করছিল বলে জানায়। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য তাকে উখিয়া থানায় হস্তান্তর করা হয়।

সূত্রে জানা গেছে, ইব্রাহীম দীর্ঘদিন যাবৎ ইয়াবা কারবার, ইয়াবা ছিনতাই, দালালী থেকে শুরু করে সীমান্তের শীর্ষ ইয়াবা কারবারী নুর হোসেন প্রকাশ (বার্মাইয়া চেয়ারম্যান) ও রোহিঙ্গা হাকিম আলী, করবনিয়ার ইকবাল, ফারুক, ভুট্রো, আনোয়ারদের নিয়ে শক্তিশালী মাদক সিন্ডিকেট গড়ে তুলেছে।

এদিকে ইব্রাহীম র‍্যাবের হাতে আটক হলেও তার অপরাপর সহযোগীরা অধরা রয়েছে গেছে বলে দাবী স্থানীয় সচেতন মহলের।

নাম প্রকাশে অনিচ্ছুক এক আওয়ামীলীগ নেতা বলেছেন, ধৃত ইব্রাহীম উখিয়া উপজেলা আওয়ামীলীগের এক প্রভাবশালী নেতার ছত্র-ছায়ায় থেকে ইয়াবা কারবারসহ নানান অপরাধ মূলক কর্মকান্ড করে আসছিলো। তাকে আরো আগে গ্রেফতার করা উচিত ছিল। গ্রেপ্তারের খবরে এলাকায় স্বস্তি ফিরে এসেছে।

সুশীল সমাজের প্রতিনিধি গফুর মিয়া চৌধুরী বলেন, ইয়াবাসহ আটক ইব্রাহীম তার মাদক কারবার নির্বিঘ্নে করতে সে সরকারের জনৈক সাবেক সচিবের আত্মীয় পরিচয় দিতেন। পাশাপাশি বিভিন্ন আইন শৃঙ্খলা বাহিনীর সোর্স পরিচয় দিতেন।