ঢাকা, শনিবার, ২৩ অক্টোবর ২০২১

১০ ভুতুড়ে পত্রিকার ডিক্লারেশন বাতিল

প্রকাশ: ২০২১-০৯-১৪ ১৭:০৩:১১ || আপডেট: ২০২১-০৯-১৪ ১৭:০৩:৩৩

 

সিএসবি২৪ ডেস্ক:
ঢাকা থেকে প্রকাশিত ৯টি বাংলা দৈনিক এবং একটি ইংরেজি পত্রিকা দীর্ঘদিন বন্ধ থাকায় ঘোষণাপত্র (ডিক্লারেশন) বাতিল করা হয়েছে।

ঢাকার জেলা ম্যাজিস্ট্রেটের স্বাক্ষরে গত ৮ সেপ্টেম্বরে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি হয় বলে আজ মঙ্গলবার সরকারের এক তথ্য বিবরণীতে জানানো হয়েছে।

ডিক্লারেশন বাতিল হওয়া দৈনিক গুলো হলো- গণ আওয়াজ, দৈনিক জনসেবা, ঢাকা প্রকাশ, জাতির কণ্ঠ, কিষাণ, এই দেশ এই দিন, পূর্ব আলো, সময়ের পাতা ও রিপোর্টার এবং ইংরেজি দৈনিক দি ফাইনান্সিয়াল ডেইলি।

বিবরণীতে উল্লেখ করা হয়েছে ১৯৭৩ সনের ছাপাখানা ও প্রকাশনা (ঘোষণা ও নিবন্ধন) আইনের ৯ (১) এর (৩) (ক) ধারা ভঙ্গ এবং পত্রিকাগুলোর প্রকাশক ও সম্পাদক চুক্তিপত্রের শর্ত না মানায় পত্রিকাগুলোর ঘোষণাপত্র বাতিল করা হয়েছে।

এর আগে নিয়মিত প্রকাশিত হয় না পত্রিকা গুলো বন্ধের জন্য সরকারের তরফ থেকে পদক্ষেপ নেওয়ার কথা জানিয়েছিলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ।

গত ২৪ আগস্ট এক অনুষ্ঠানে তিনি বলেন, ‘এগুলো ভুতুড়ে পত্রিকা। এখানে নিয়োগকৃতদের বেতন দেওয়া হয় না, এরা চাঁদাবাজিসহ নানা কিছুতে লিপ্ত হয় এবং সেই বদনামটা সাংবাদিক সমাজের ওপর বর্তায়, যা কখনোই সমীচীন নয়। পর্যায়ক্রমে সকল ভুতুড়ে পত্রিকার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।