ঢাকা, রোববার, ২৪ অক্টোবর ২০২১

দীর্ঘদিন পর মাদ্রাসায় এসে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা!

প্রকাশ: ২০২১-০৯-১৩ ১৬:৫৭:৪৪ || আপডেট: ২০২১-০৯-১৩ ১৬:৫৭:৪৪

ইমরান আল মাহমুদ,উখিয়া:
দীর্ঘ প্রায় দেড় বছর পর অবশেষে খুলেছে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। বাজছে স্কুল মাদ্রাসার ঘন্টা বেল।
পূর্বঘোষণা অনুযায়ী,দ্বিতীয়দিনের মতো স্কুল-কলেজ এবং মাদ্রাসায় ফিরেছে শিক্ষার্থীরা।
কক্সবাজারের উখিয়া উপজেলায় সকাল থেকে শিক্ষার্থীরা ছুটে যায় প্রিয় ক্যাম্পাসের উদ্দেশ্যে। স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের বরণ করে নেন শিক্ষকেরা। বহু শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করা হয়েছে। শিক্ষার্থীদের পদচারণায় মুখর হয়ে উঠেছে ক্যাম্পাস আঙিনা।

সোমবার(১৩ সেপ্টেম্বর) সরেজমিনে দেখা যায়,রুমখাঁপালং ইসলামিয়া আলিম মাদ্রাসায় সকাল থেকে শিক্ষার্থীরা আসতে শুরু করে। প্রবেশ পথে তাদের শরীরের তাপমাত্রা পরীক্ষা করে স্কুল,মাদ্রাসা প্রাঙ্গণে ঢোকানো হয়। শিক্ষকেরা নিজেরাই স্বাস্থ্যবিধি মানার বিষয়টি তদারকি করেছেন।

রুমখাঁপালং ইসলামিয়া আলিম মাদ্রাসার আলিম দ্বিতীয় বর্ষের ছাত্র আলি আহমদ বলেন,দীর্ঘ দেড়বছর ঘরবন্দী অবস্থায় ছিলো বই খাতাগুলো। দীর্ঘদিন পর হলেও শ্রেণিকক্ষে ফিরতে পেরে অনেক আনন্দ লাগতেছে।

রুমখাঁপালং ইসলামিয়া আলিম মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ মুহিব উল্লাহ জানান,শিক্ষামন্ত্রণালয়ের ঘোষণা অনুযায়ী সকল নির্দেশনা মেনে মাদ্রাসার কার্যক্রম চালু করা হয়েছে। প্রথম ও দ্বিতীয় দিন শিক্ষার্থীদের উপস্থিতি ছিলো আশানুরূপ। প্রতিটি ক্লাসে স্বশরীরে উপস্থিত হয়ে স্বাস্থ্যবিধি মানার বিষয়টি কঠোরভাবে তদারকি করা হচ্ছে। মাস্কবিহীন শিক্ষার্থীদের মাদ্রাসার পক্ষ থেকে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়েছে বলে জানান তিনি।