ঢাকা, শনিবার, ২৩ অক্টোবর ২০২১

কক্সবাজারে বন্দুকযুদ্ধে দুই ইয়াবা কারবারি নিহত: বিপুল ইয়াবা ও অস্ত্র উদ্ধার

প্রকাশ: ২০২১-০৯-১২ ১৭:৫০:৫৩ || আপডেট: ২০২১-০৯-১২ ১৯:০৯:০২

বিশেষ প্রতিনিধি ॥

কক্সবাজারের উখিয়া ও টেকনাফে বিজিবি’র সাথে পৃথক ‘বন্দুকযুদ্ধের ঘটনায় ২ মাদক কারবারি নিহত হয়েছে। এসময় ৩ লাখ ৯০ হাজার পিস ইয়াবা ও ২ টি দেশিয় তৈরী অস্ত্র উদ্ধার করা হয়।

রবিবার ভোর রাতে পৃথক অভিযানে টেকনাফের নাফ নদী তীরবর্তী ও উখিয়া সীমান্তবর্তী রেজু আমতলী এলকায় এসব বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন টেকনাফ-২ বিজিবি লে. কর্নেল ফয়সাল হাসান খান ও কক্সবাজার-৩৪ বিজিবি অধিনায়ক লে. কর্নেল আবু হায়দার আজাদ আহমেদ।

অভিযানে টেকনাফে ৩ লাখ ৪০ হাজার পিস ইয়াবা ও একটি অস্ত্র এবং উখিয়া সীমান্ত থেকে ৫০ হাজার পিস ইয়াবা ও একটি এলজি উদ্ধার হয়েছে বলে জানিয়েছেন বিজিবির এ কর্মকর্তাগণ। ঘটনাস্থল থেকে আহত অবস্থায় তাদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

বন্দুকযুদ্ধে নিহত মোহাম্মদ শাহজাহান (২৭) উখিয়া উপজেলা সদরের ডেইলপাড়া এলাকার সৈয়দ নুরের ছেলে। তার বিরুদ্ধে উখিয়া থানাসহ দেশের বিভিন্ন থানায় অস্ত্র, ডাকাতি ও ইয়াবা পাচারের অন্তত ১০ টি মামলা রয়েছে।

টেকনাফে নিহত ব্যক্তির পরিচয় এখনো নিশ্চিত করতে পারেননি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। নিহত ব্যক্তি নাফনদী পার হয়ে আসায় তাকে রোহিঙ্গা বলে ধারণা করা হচ্ছে।