ঢাকা, বুধবার, ২৭ অক্টোবর ২০২১

মান্দায় জমি সংক্রান্ত বিরোধের জের দুই পক্ষের সংঘর্ষে আহত-৯, আটক ১

প্রকাশ: ২০২১-০৯-১২ ১৭:৪২:০৯ || আপডেট: ২০২১-০৯-১২ ১৭:৪২:০৯

মান্দা (নওগাঁ) সংবাদদাতা :

নওগাঁর  মান্দা সদর ইউনিয়নের গোশাইপুর ও দোসতি গ্রামে জমি-জমা সংক্রান্তের বিরুদ্ধের জেরে বাড়ির পাশে বেড়া দেয়া নিয়ে দুই পক্ষের সংঘর্ষে অন্তত ৯ জন আহত হয়েছেন।

রোববার সকাল ৬টার দিকে উপজেলার গোশাইপুর ও দোসতি গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতদের স্থানীয়রা উদ্ধার করে চিকিৎসার জন্য মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভত্তি করেয়েছেন। আহতরা হলেন রিয়াজ আলী (৫৪) নাদেরুল জামান (৩২),আমিনুর রহমান (৩১), রেজাউল করিম (৪০),আনোয়ার হোসেন (৩২), জাকির (২১),ইয়াচিন (৪৩), ফজলু (৩১),কাজল (৪০), মোজু (৩১)। ইয়াচিনের অবস্থা আশাংজনক হওয়া তাহাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

গোশায়পুর গ্রামের বাসিন্দা রিয়াজ মিয়া তার বাড়ির পাশে বেড়া দিতে চাইলে দোসতি গ্রামের প্রতিবেশী জাকির মিয়া বাধা দেন। এ নিয়ে বাকবিত-ার জেরে উভয় পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। আধা ঘণ্টা চলা ওই সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ৯ জন আহত হয়েছেন।

ভুক্তভোগী রিয়াজ মিয়া জানান, আমাদের দখলীকৃত জমিতে আমরা বাড়া দিতেগেলে জাকির মিয়া আামাদের কে বাঁধা দেয় এবং আমাকে মারপিট সুরু করে।

অভিযুক্ত জাকির মিয়া জানান,ওদের দখলকৃত জমি নয় জোরপূর্বক আমার বাড়ির পাশে আমার জমিতে বাড়া দিতে আশে রিয়াজ মিয়া এতে বাঁধা দিলে এই সংঘর্ষের ঘটনা ঘটে আমরা কোন তাদের কে মারপিট করিনি।

মান্দা থানার ওসি শাহিনুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে ও এক জন কে আটক করা হয়েছে । বর্তমানে এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।