ঢাকা, সোমবার, ১৮ অক্টোবর ২০২১

উখিয়ায় বিজিবি’র সাথে বন্দুকযুদ্ধে নিহত-১ ॥ ইয়াবা ও অস্ত্র উদ্ধার

প্রকাশ: ২০২১-০৯-১২ ১৪:৩৭:৪৬ || আপডেট: ২০২১-০৯-১২ ১৪:৩৭:৪৬

নিজস্ব প্রতিবেদক ॥
কক্সবাজারের উখিয়ার সীমান্তে বিজিবি’র সাথে বন্দুকযুদ্ধে কুখ্যাত ডাকাত ও ইয়াবা কারবারি নিহত হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে ৫০ হাজার পিস ইয়াবা, ১টি দেশীয় অস্ত্র ও নগদ টাকা উদ্ধার করা হয়।

নিহত ব্যক্তির নাম মোঃ শাজাহান (২৭)। সে উখিয়া উপজেলার ডেইলপাড়া এলাকার সৈয়দ নুরের ছেলে।

রোববার (১২ সেপ্টেম্বর) রাত পৌনে ৩টার দিকে উপজেলার ৪নং রাজাপালং ইউনিয়নের তুলাতলী জলিলের গোদা ব্রীজ হতে ৫০ গজ পশ্চিম দিকে রাস্তার ঢালুতে এ ঘটনা ঘটে।

বিজিবি সূত্রে জানা গেছে, কতিপয় ইয়াবা ব্যবসায়ী বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মায়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করবে গোপন সংবাদের ভিত্তিতে রেজুআমতলী বিওপির সদস্যরা সীমান্ত পিলার-৩৯ হতে আনুমানিক ০৩ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে অবস্থান নেয়।
এ সময় ০৪/০৫ জনের ০১টি দল পাহাড়ী এলাকা দিয়ে বাংলাদেশের দিকে আসতে দেখে বিজিবি চ্যালেঞ্জ করলে তারা দুইভাগে বিভক্ত হয়ে তাদের হাতে থাকা অস্ত্র-সস্ত্র দিয়ে টহল দলকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি বর্ষণ শুরু করে। বিজিবি’র টহল দল তাদের জান-মাল ও সরকারী সম্পদ রক্ষার্থে পাল্টা গুলি করে। এক পর্যায়ে অজ্ঞাতনামা ইয়াবা ব্যবসায়ীরা পাহাড়ী ঝিরি দিয়ে মায়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়।

পরবর্তীতে টহল দল ঘটনাস্থলে অজ্ঞাতনামা এক ব্যক্তিকে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত অবস্থায় এবং তার পার্শ্বে ইয়াবা সদৃশ বস্তু ও দেশীয় তৈরী একনলা বন্দুক পড়ে থাকতে দেখে। পরে আহত ব্যক্তিকে উদ্ধার করে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে কক্সবাজার ৩৪ বিজিবি’র অধিনায়ক আলী হায়দার আজাদ আহমেদ জানিয়েছেন, সীমান্তে বিজিবি’র সাথে বন্দুকযুদ্ধে নিহত মোঃ শাজাহান উখিয়া ও কক্সবাজার এলাকার একজন কুখ্যাত ডাকাত, মাদক এবং অস্ত্র ব্যবসায়ী। তার নামে বিভিন্ন থানায় ১০টিরও অধিক ডাকাতি, অস্ত্র ও মাদক মামলা রয়েছে। এ ব্যাপারে আইনী কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।