ঢাকা, মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন এন্টি টেরোরিজম ইউনিটের অতিরিক্ত আইজিপি

প্রকাশ: ২০২১-০৯-০৯ ০৯:০৯:৩৫ || আপডেট: ২০২১-০৯-০৯ ০৯:০৯:৩৫

 

নিজস্ব প্রতিবেদক:
বাংলাদেশ পুলিশ এন্টি টেরোরিজম ইউনিটের অতিরিক্ত আইজিপি মোঃ কামরুল আহসান বিপিএম (বার) রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন। ক্যাম্প পরিদর্শনকালে রোহিঙ্গাদের সাথে মত বিনিময় করেন তিনি।

৮ সেপ্টেম্বর সকাল সাড়ে ১১ টার দিকে উখিয়ার বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনকালে অতিরিক্ত আইজিপি’র সাথে ১৪ এপিবিএন এর অধিনায়ক (পুলিশ সুপার) মোঃ নাইমুল হক, পুলিশ সুপার (ATU) হাছানূর জাহিদ উপস্থিত ছিলেন।

এ ছাড়াও ১৪ এপিবিএন সহ-অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মাসুদ আনোয়ার, মধু ছাড়া পুলিশ ক্যাম্পের ক্যাম্প কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শরিফুল ইসলাম, উখিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শাকিল আহমেদ, বিপিএম (বার), অতিরিক্ত পুলিশ সুপার আমরিন খাইরুন, ইরানী পাহাড় পুলিশ ক্যাম্পের সহকারী ক্যাম্প কমান্ডার পিযুষ চন্দ্র দাস, এসবি’র সহকারী পুলিশ সুপার ফয়েজ ইকবাল সহ অন্যান্য অফিসার উপস্থিত ছিলেন।

এর আগে অতিরিক্ত আইজিপি ওয়ালাপালং পুলিশ ক্যাম্প পরিদর্শনের জন্য আগমন করলে ১৪ এবিপিএন এর অধিনায়ক তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান।

পরবর্তীতে তাঁকে ১৪ এপিবিএনের পক্ষ থেকে হাউজগার্ড সালামি প্রদান করা হয়। সালামি গ্রহণ শেষে তিনি ওয়ালাপালং পুলিশ ক্যাম্পে চলমান দক্ষতা উন্নয়ন কোর্সের কার্যক্রম পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে তিনি ১৪ এপিবিএনের উর্ধ্বতন কর্মকর্তাগণের সহিত মতবিনিময় সভায় মিলিত হন।

পরবর্তীতে তিনি উপস্থিত এপিবিএন কর্মকর্তাদের বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা প্রদান করেন এবং ক্যাম্পে নিরাপত্তা বজায় রেখে স্থিতিশীল পরিবেশ রক্ষা করার জন্য ১৪ এপিবিএনের প্রশংসা করেন।

অধিনায়ক মোঃ নাইমুল হক অতিরিক্ত আইজিপি মোঃ কামরুল আহসান বিপিএম-বার কে তার ব্যাটালিয়ন এর পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক প্রদান করেন। অনুরূপভাবে এন্টি টেররিজম ইউনিট এর পক্ষ থেকেও মোঃ নাইমুল হককে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়।

পরবর্তীতে তিনি মধুর ছড়া এবং ইরানি পাহাড় পুলিশ ক্যাম্প এলাকার রোহিঙ্গা ক্যাম্প সমূহ পরিদর্শন শেষে ৮ এপিবিএনের বালুখালী, পানবাজার পুলিশ ক্যাম্পের উদ্দেশ্যে রওয়ানা দেন।