ঢাকা, শনিবার, ২৩ অক্টোবর ২০২১

তিনদিনের মধ্যে ফের বৃষ্টি হতে পারে

প্রকাশ: ২০২১-০৮-৩১ ১৩:০০:৪৪ || আপডেট: ২০২১-০৮-৩১ ১৩:০১:৫৯

নিউজ ডেস্ক।। সারাদেশেই বৃষ্টি কমেছে। তবে আগামী তিনদিনের মধ্যে বৃষ্টির প্রবণতা ফের বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

মঙ্গলবার (৩১ আগস্ট) আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ এ তথ্য জানান।

তিনি বলেন, দক্ষিণ ছত্রিশগড় ও কাছাকাছি এলাকায় অবস্থানরত লঘুচাপটি বর্তমানে মধ্যপ্রদেশে অবস্থান করছে। মৌসুমি বায়ু বাংলাদেশের মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রযে়ছে।

তিনি আরও বলেন, মঙ্গলবার সকাল ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারি থেকে অতিভারি বৃষ্টি হতে পারে।

এসময় সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী তিন দিনের মধ্যে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে বলে জানান এই আবহাওয়াবিদ।

এদিকে সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সব বিভাগেই বৃষ্টির প্রবণতা কমেছে। বেশির ভাগ বৃষ্টি পরিমাপক পয়েন্টগুলোতে ১০ মিলিমিটারের কম বৃষ্টি হয়েছে। এ সময়ে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে রাজশাহীতে, ৪০ মিলিমিটার। ঢাকার কোথাও বৃষ্টি হয়নি।

তবে মঙ্গলবার (৩১ আগস্ট) সকাল থেকেই ঢাকার আকাশ রোদ ঝলমলে। সঙ্গে রয়েছে গরমের অস্বস্তি