ঢাকা, বুধবার, ২৭ অক্টোবর ২০২১

উখিয়ায় র‌্যাব-বিজিবি’র পৃথক অভিযানে ৪ লাখ ৩০ হাজার ইয়াবাসহ আটক-৫

প্রকাশ: ২০২১-০৮-২৮ ১৭:১৪:৪৪ || আপডেট: ২০২১-০৮-২৮ ১৭:৩৬:৩৩

 

পলাশ বড়ুয়া ॥
কক্সবাজারের উখিয়ায় একদিনে র‌্যাব ও বিজিবি’র পৃথক অভিযানে ৪ লাখ ৩০ হাজার ইয়াবাসহ ৫জনকে আটক করা হয়েছে। আটককৃতদের মধ্যে ৪জন রোহিঙ্গা ও একজন স্থানীয় বাসিন্দা। আটককৃতদের শনিবার বিকেলে উখিয়া থানায় সোপর্দ করা হয়। এদিকে গত এক সপ্তাহে র‌্যাব, বিজিবি, পুলিশ, এপিবিএন, কোস্টগার্ডের অভিযানে ১০ লাখের অধিক ইয়াবা উদ্ধার এবং বেশকিছু চুনোপুঁটি বহনকারী আটক হয়েছে। তবে অপরাধীচক্রের মূল হোতারা এখনো ধরা-ছোয়ার বাইরে।

কক্সবাজার ৩৪ বিজিবি সূত্রে জানা গেছে, শনিবার (২৮ আগস্ট) ভোর ৫টার দিকে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের কাস্টম মোড় নামক স্থানে নয়াপাড়া হতে কুতুপালংগামী একটি অটোরিক্সা (সিএনজি) তল্লাশীকালে ৩ লক্ষ ২০ হাজার পিস ইয়াবাসহ একজনকে আটক করা হয়।

আটক আসামী নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের হেডম্যানপাড়া এলাকার মৃত ওয়ারেদ আলীর ছেলে মোঃ সায়েদ আলম (৪৫)।

একইদিন ভোরে উখিয়ার সীমান্তবর্তী পালংখালী ইউনিয়নের আঞ্জুমানপাড়া এলাকা থেকে ৩০ হাজার পিস ইয়াবাসহ ৩ রোহিঙ্গাকে আটক করেছে বিজিবি সদস্যরা। আটককৃতরা হলো বালুখালী ৮নং রোহিঙ্গা ক্যাম্পের ব্লক-বি-২৮ এর মৃত নজির আহমদের ছেলে আকতার হোসেন(৩০), একই ব্লকের রশিদ আহমদের ছেলে আব্দু শুক্কুর (২৮), ব্লক-বি-২৭ এর ইলিয়াছের ছেলে মাহমুদুল হক (২১)।

অপরদিকে র‌্যাব-১৫ সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ শেখ সাদী জানিয়েছেন, শনিবার রাত ৩টার দিকে বালুখালী ১০নং রোহিঙ্গার বসতঘরে অভিযান চালিয়ে ৮০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে। এ সময় জড়িত থাকার অপরাধে এক রোহিঙ্গাকে আটক করা হয়। আটক ব্যক্তি আহমদের ছেলে আনোয়ারুল ইসলাম (৩৪)। পরে ধৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য উখিয়া থানায় হস্তান্তর করা হয়।

কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি)র অধিনায়ক আলী হায়দার আজাদ আহমেদ জানিয়েছেন, গত ০১ জানুয়ারি এ পর্যন্ত চোরাচালান ও মাদক বিরোধী অভিযান পরিচালনা করে বিজিবি সদস্যরা ৩৩ লক্ষ ৬৭ হাজার ৫৬৭ পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করেছে। এ সময় জড়িত থাকার অপরাধে ১৬১ জনকে আটক করতে সক্ষম হয়।