ঢাকা, শুক্রবার, ২২ অক্টোবর ২০২১

বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের উদ্যোগে জাতীয় শোক দিবসে সমবেত প্রার্থনা ও আলোচনা

প্রকাশ: ২০২১-০৮-১৬ ১৩:৩১:৪৮ || আপডেট: ২০২১-০৮-১৬ ১৩:৩১:৪৮

 

সিএসবি২৪ ডেস্ক:
“স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস- ২০২১” পালন উপলক্ষে সমবেত প্রার্থনা ও বঙ্গবন্ধু কর্মজীবন, ধর্মীয় সম্প্রীতি শীর্ষক আলোচনা সভা বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের উদ্যোগে অনুষ্ঠিত হয়।

১৫ আগস্ট (রবিবার) সন্ধ্যা ৭ ঘটিকায় ধর্মরাজিক বৌদ্ধ মহাবিহারের প্রার্থনা হলে অনুষ্ঠিত হয়।

বাংলাদেশের মুক্তিযুদ্ধের সকল শহীদ ও জাতির পিতাসহ তাঁর পরিবারের সকল শহীদদের পারলৌকিক শান্তি কামনায় দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালনের মাধ্যমে প্রার্থনা সভা শুরু করা হয়।

জাতির পিতাসহ সকল শহীদের পারলৌকিক শান্তি ও দেশের অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ প্রার্থনা করা হয়। ধর্মরাজিক বৌদ্ধ মহাবিহারের উপাধ্যক্ষ শ্রীমৎ আনন্দ মিত্র মহাথের প্রার্থনা পরিচালনা করেন।

সভার ২য় পর্যায়ে বঙ্গবন্ধুর কর্মজীবন ও ধর্মীয় সম্প্রীতি শীর্ষক আলোচনা অনুষ্ঠিত হয়।

ধর্মরাজিক বৌদ্ধ মহাবিহারের উপাধ্যক্ষ শ্রীমৎ ধর্মানন্দ মহাথের, আলোচনায় অংশগ্রহণ করে বঙ্গবন্ধু কর্মজীবন ও ধর্মীয় সম্প্রীতি বিষয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করেন।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান মি. সুপ্ত ভূষণ বড়ুয়া।

তিনি বঙ্গবন্ধুর কর্ম ও জীবন এর উপর আলোচনা করেন এবং জাতির পিতার আদর্শ অনুসরণ করে দেশের উন্নয়নে আত্মনিবেদন করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

ট্রাস্ট সচিব মি. জয়দত্ত বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সকল কর্মকর্তা- কর্মচারী ও বিভিন্ন সংঘঠনের নেতৃবৃন্দসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিল।