ঢাকা, শুক্রবার, ২২ অক্টোবর ২০২১

ফের পদ্মা সেতুর পিলারে ধাক্কা

প্রকাশ: ২০২১-০৮-০৯ ২৩:২০:৩২ || আপডেট: ২০২১-০৮-০৯ ২৩:২০:৩২

ডেস্ক রিপোর্ট।। পদ্মা সেতুর পিলারে আবারও আরেকটি ফেরি ধাক্কা দিয়েছে। সোমবার (৯ আগস্ট) সন্ধ্যায় মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে যাওয়ার সময় ‘বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর’ নামের একটি ফেরি পদ্মা সেতুর ১০ নম্বর পিলারে ধাক্কা দেয়। বিআইডিব্লউটিসির মেরিন অফিসার আহমেদ আলী সাংবাদিকদের বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

তিনি বলেন, এ ঘটনায় ফেরিতে থাকা দুইটি প্রাইভেটকার ও একটি ট্রাক ক্ষতিগ্রস্ত হয়েছে। এসময় নারীসহ ৫ জন আহত হয়েছেন। ফেরিটি এখন শিমুলিয়া ঘাটের ২ নম্বর ফেরি ঘাটে আছে।

মাওয়া নৌ পুলিশ সূত্রে জানা যায়, পদ্মা সেতুর ১০ নম্বর খুঁটির সাথে ধাক্কা লেগে খুঁটির দক্ষিণ পশ্চিম কোণে ক্ষতিগ্রস্থ হয়েছে এবং ফেরির পিছনের অংশে ক্ষতি হয়েছে এবং ফেরিতে থাকা একটি গম ভর্তি ট্রাক দুইটি প্রাইভেট কারের উপর পড়ে উল্টে পড়ে।

পিলারে ধাক্কা খাওয়ার পর একটি পণ্যবাহী ট্রাক প্রাইভেট কারের উপর পড়ে যায়। ছবি: সমকাল

প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যা ফেরিটি বাংলাবাজার ঘাট থেকে শিমুলিয়া ঘাটের অভিমুখে আসছিলো। সন্ধ্যা ৭টার দিকে পদ্মা সেতুর মাওয়া প্রান্তে সেতুকে অতিক্রম করার সময় ১০ নম্বর খুঁটিতে (পিয়ারে) ধাক্কা লাগে৷ এসময় ফেরিতে থাকা এক নারী সহ অন্তত ৫জন যাত্রী আহত হয়েছে।

মাওয়া ট্রাফিক পুলিশ ফাঁড়ির ইনচার্জ জাকির হোসেন জানান, ধাক্কা খাওয়ার পর একটি পণ্যবাহী যান ফেরিতে থাকা অপর একটি প্রাইভেট কারের উপর পড়ে যায়। এতে প্রাইভেট কারটি ক্ষতিগ্রস্থ হয়েছে। এ ঘটনায় ২ থেকে ৩ জন আহত হয়েছে বলে শুনেছি। ধাক্কা খেয়ে ফেরির তলায় ফাটলও দেখা দিলে ফেরিতে পানি উঠলেও ফেরিটি শিমুলিয়া ঘাটের ২ নম্বর ফেরি ঘাটে নোঙর করতে সক্ষম হয়।

জেলা পুলিশের একটি সূত্র জানায়, পদ্মা সেতুর খুঁটির সঙ্গে ধাক্কা লাগার ঘটনার পর শিমুলিয়া ঘাটে ফেরিটি নোঙর করে সকল গাড়ী আনলোড করে। এ সময় ক্ষতিগ্রস্থ প্রাইভেটকার ও ট্রাকটিকে ঘাট এলাকায় আটকে রাখা হয়েছে। ঘটনার পরপরই লৌহজং থানা পুলিশ এবং নৌ পুলিশের একটি দল পদ্মা সেতুর ১০ নম্বর খুঁটি পরিদর্শনে গেছেন।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বানিজ্য) সাফায়েত আহম্মেদ জানান, ফেরিটি এখন দুই নম্বর ঘাটে আছে। আমরা উদ্ধার কাজ নিয়ে ব্যস্ত আছি। বিস্তারিত পরে জানাতে পারবো।

উল্লেখ্য, এর আগে গত ২৩ জুলাই পদ্মা সেতুর ১৭ নম্বর খুঁটির সঙ্গে রো রো ফেরি ‘শাহজালাল’ এর ধাক্কা লাগে। এতে ফেরিটির কমপক্ষে ২০ জন যাত্রী আহত হন। ঘটনার পরপরই ফেরির ইনচার্জ ইনল্যান্ড মাস্টার অফিসার আব্দুর রহমানসহ ২ জনকে বরখাস্ত করা হয়েছিলো।