ঢাকা, বুধবার, ২৭ অক্টোবর ২০২১

মেসেজ না পাওয়া পর্যন্ত কেউ টিকা কেন্দ্রে যাবেন না:স্বাস্থ্য অধিদপ্তর

প্রকাশ: ২০২১-০৮-০৮ ২০:৩৩:০৬ || আপডেট: ২০২১-০৮-০৮ ২০:৩৩:০৬

ডেস্ক রিপোর্ট।। দেশে শনিবার থেকে ছয় দিনব্যাপী করোনার গণটিকার কার্যক্রম শুরু হয়েছে। শুরুর দিন থেকেই টিকা কেন্দ্রগুলোতে মানুষের উপচেপড়া ভিড় দেখা গেছে। যার ফলে স্বাস্থ্যবিধি পুরোপুরি উপেক্ষিত হচ্ছে। এই পরিস্থিতিতে করোনার টিকার নেয়ার জন্য যারা সুরক্ষা অ্যাপে নিবন্ধন করেছেন তাদেরকে এসএমএস না দেয়া পর্যন্ত কেন্দ্রে অহেতুক ভিড় না করার পরামর্শ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

রোববার স্বাস্থ্য বুলেটিনে এসে স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র নাজমুল ইসলাম এ কথা বলেন। তিনি বলেন, আমরা সবার কাছে বারবার অনুরোধ করেছি, মোবাইল ফোনে ক্ষুদে বার্তা পাওয়ার পরে কেন্দ্র যাওয়ার জন্য। আর ক্ষুদে বার্তা না পেয়ে টিকাকেন্দ্র গিয়ে অহেতুক ভিড় করবেন না।

করোনা পরিস্থিতির প্রসঙ্গে নাজমুল ইসলাম বলেন, টিকাকেন্দ্র আসার সময় অবশ্যই মাস্ক পরে আসবেন এবং স্বাস্থ্যবিধি মেনে টিকা গ্রহণ করবেন। নাগরিক হিসেবে এ বিষয়ে আমাদের দায়িত্ব রয়েছে।

টিকা কেন্দ্রগুলো একটু সুশৃঙ্খল হলে জনসমগম অনেকটা কমে আসবে উল্লেখ করে তিনি বলেন, যেসব কেন্দ্রে অন্য বা গণটিকা কার্যক্রম চলছে সেগুলোতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী রয়েছেন। উনাদের সবার সহযোগিতা নিয়ে কাজ করলে এই সমস্যা থাকবে না বলে আমরা আশা করি।

প্রসঙ্গত, রাজধানীসহ সারাদেশে গণটিকার কার্যক্রমে কেন্দ্রগুলোতে যে পরিমাণ টিকা দেয়ার সুযোগ রয়েছে, তার থেকে কয়েকগুণ বেশি মানুষ টিকা নেয়ার জন্য এসেছেন। এর ফলে বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হচ্ছে এবং সংক্রমণ আরো বেড়ে যাওয়ার আশঙ্কা করা হচ্ছে।