ঢাকা, শনিবার, ২৩ অক্টোবর ২০২১

চট্টগ্রামে চেকপোস্টে পুলিশকে মাইক্রোবাস চাপা: নিহত ১

প্রকাশ: ২০২১-০৮-০৫ ১৭:১৩:১৮ || আপডেট: ২০২১-০৮-০৫ ১৭:১৪:৪৪

ডেস্ক রিপোর্ট।। চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে মাইক্রোবাস চাপায় পুলিশের এক কনস্টেবল নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো এক কনস্টেবল। বৃহস্পতিবার (৫ আগস্ট) সকাল পৌনে ১১টার দিকে হাইওয়ে পুলিশের দোহাজারী থানার সামনে এ ঘটনা।

পুলিশ জানিয়েছে, চলমান কঠোর বিধিনিষেধ কার্যকরে মহাসড়কে চালু চেকপোস্টে মাইক্রোবাসটিকে থামানোর সংকেত দেওয়া হয়। কিন্তু সংকেত না মেনে সেটি সড়কের একপাশে দাঁড়ানো দুই কনস্টেবলকে চাপা দিয়ে এগিয়ে যায়। এতে ঘটনাস্থলেই এক কনস্টেবল প্রাণ হারান।

নিহত কনস্টেবল রাব্বি ভূঁইয়ার (২৬) বাড়ি নরসিংদী জেলায়। আহত কনস্টেবলের নাম আরাফাত হোসেন (২৭)। রাব্বি হাইওয়ে পুলিশের দোহাজারী থানায় কর্মরত ছিলেন। আরাফাতও একই কর্মস্থলে আছেন।

হাইওয়ের পুলিশের চট্টগ্রাম অঞ্চলের সহকারী পুলিশ সুপার (এএসপি) মোহাম্মদ ফরহাদ বলেন, ‘লকডাউন কার্যকর করার জন্য দোহাজারী হাইওয়ে থানার সামনে চেকপোস্ট চালু আছে। সকালে কক্সবাজার থেকে শহর অভিমুখী একটি মাইক্রোবাসকে থামার সংকেত দেওয়া হয় চেকপোস্টের সামনে। মহাসড়কের পাশে চেকপোস্টে দায়িত্বরত পুলিশ সদস্যরা ছিলেন। মাইক্রোবাসটির গতি যখন কিছুটা কমানো হয়, তখন একজন এসআই ও একজন এএসআই এগিয়ে যান। দুই কনস্টেবল রাস্তার পাশেই ছিলেন।’

তিনি আরও বলেন, ‘একেবারে চেকপোস্টের সামনে এসে হঠাৎ গতি বাড়িয়ে মাইক্রোবাসটি সড়কের একপাশে থাকা রাব্বিকে পিষে দেয়। তার পাশে দাঁড়ানো আরাফাত লাফিয়ে প্রাণ রক্ষা করতে গিয়ে পড়ে যায়। তার হাতের ওপর দিয়ে মাইক্রোবাস চালিয়ে চলে যায়। এসময় পুলিশ সদস্যরা প্রায় এক কিলোমিটার মাইক্রোবাসটিকে ধাওয়া করে। পরে চালক সড়কের ওপর মাইক্রোবাস ফেলে পালিয়ে যায়। আমরা সেটি আটক করেছি।’

এএসপি ফরহাদ আরও জানান, কনস্টেবল রাব্বি ঘটনাস্থলেই মারা যান। লাশ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। আহত আরাফাতকে দোহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। মাইক্রোবাসের চালককে গ্রেফতারের চেষ্টা চলছে।