ঢাকা, সোমবার, ২৫ অক্টোবর ২০২১

রোহিঙ্গা ক্যাম্প এলাকা থেকে অপহৃত ইজিবাইক চালক উদ্ধার, আটক-২

প্রকাশ: ২০২১-০৭-২০ ২১:০৯:৩৫ || আপডেট: ২০২১-০৭-২০ ২১:০৯:৩৫

নিজস্ব প্রতিবেদক ॥
কক্সবাজারের টেকনাফে উনচিপ্রাং রোহিঙ্গা ক্যাম্পে অভিযান পরিচালনা করে একজন অপহৃত ভিকটিম ইজিবাইক চালককে উদ্ধারসহ অপহরণকারী চক্রের দুইজনকে আটক করেছে র‌্যাব-১৫।

মঙ্গলবার ২০ জুলাই রাত সাড়ে ৩টার দিকে টেকনাফ থানাধীন হোয়াইক্যং ইউপির উনচিপ্রাং রইক্ষ্যং রোহিঙ্গা ক্যাম্প এলাকার পাহাড় থেকে ভিকটিমকে উদ্ধার করে। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার প্রাক্কালে দুই অপহরণকারীকে আটক করা হয়।

আটকৃতরা হলো হোয়াইক্ষ্যং ২নং ওয়ার্ডের আমতলীপাড়ার বাসিন্দা মৃত বাচা মিয়ার ছেলে আমির হোসেন একই এলাকার মৃত নুরুল আলমের ছেলে নাসিম আলম। এছাড়াও অপহরণকারীদের দলের ১০/১১জন পালিয়ে গেছে বলে জানা গেছে।

পরে উদ্ধারকৃত ভিকটিমকে প্রাথমিক চিকিৎসা শেষে তার পরিবারের নিকট হস্তান্তর করা হয় বলে র‌্যাব জানিয়েছে।
র‌্যাব আরো জানায়, ভিকটিমের পরিবারের অভিযোগের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযোগ প্রকাশ কয়েকজন অপহরণকারী গত ১০ জুলাই বিকাল সাড়ে ৪টার দিকে উখিয়া উপজেলার মনখালী দক্ষিণপাড়ার বাসিন্দার জাফর আলমের ছেলে ইজিবাইক চালক রুহুল আমিনকে ভাড়ার কথা বলে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়।

পরে তাদের কথা মতো রুহুল আমিন জালিয়াপালং ইউনিয়নের মনখালী বন বিভাগের বিট অফিসের সামনে আসলে অন্যান্য অপহরণকারীরা মিলে তাকে জিম্মায় নেয় এবং তার পরিবারের কাছে ২ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে।

এ বিষয়ে হোয়াইক্যং ক্যাম্পের র‌্যাবের সহায়তা চাইলে র‌্যাব তার আভিযানিক কার্যক্রম শুরু করে এবং ফাঁদ হিসেবে মুক্তিপণের টাকা দিবে মর্মে জানায়। তখন অপহরণ চক্রের একজন সদস্য মুক্তিপণের টাকা নিতে হোয়াইক্যং বাজার ব্রীজের সামনে আসলে র‌্যাবের সদস্যরা তাকে আটক করে এবং তার দেয়া তথ্যের ভিত্তিতে আরেকজন অপহরণকারীকে আটক করে এমনটি নিশ্চিত করেন র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী।