ঢাকা, সোমবার, ২৫ অক্টোবর ২০২১

সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা, গ্রেফতার ১

প্রকাশ: ২০২১-০৭-১১ ০৯:৪২:২৫ || আপডেট: ২০২১-০৭-১১ ০৯:৪৩:১৭

ডেস্ক রিপোর্ট।। ঠাকুরগাঁওয়ে তিনজন সংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

শনিবার রাত ৮টার দিকে এ মামলায় ইন্ডিপেনডেন্ট টেলিভিশন ও জাগোনিউজ২৪.কমের ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি তানভীর হাসান তানুকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. নাদিরুল আজিজ বাদী হয়ে সাংবাদিক তানভীর হাসান তানু, বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি আব্দুল লতিফ লিটু ও নিউজবাংলা টোয়েন্টিফোর ডটকমের জেলা প্রতিনিধি রহিম শুভকে আসামি করে থানায় এজাহার দাখিল করেন।

সাংবাদিকরা জানান, দায়ের হওয়া মামলার বিষয়ে খবর নিতে গেলে ঠাকুরগাঁও থানা পুলিশ সাংবাদিক তানুকে আটক করে মামলায় গ্রেপ্তর দেখায়।

তিনি এখন পুলিশ হেফাজতে রয়েছেন।
হাসপাতালের তত্ত্বাবধায়ক নাদিরুল আজিজের দায়ের করা মামলার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫(১)(ক) ২৫(১)(খ) ২৯(১)/৩১(১)/৩৫(১) ধারায় বলা হয়, গত ৫ জুলাই, ৬ জুলাই ও ৭ জুলাই জাগোনিউজ২৪.কম, নিউজবাংলা টোয়েন্টিফোর ডটকম, বাংলাদেশ প্রতিদিন এবং দৈনিক যুগান্তরে করোনা রোগীর খাবার নিয়ে ‘মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট, জনরোষ সৃষ্টিকারী মানহানিকর’ সংবাদ প্রকাশ করা হয়েছে।

ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভীরুল ইসলাম সাংবাদিক তানভীর হাসান তানুকে গ্রেপ্তার করার সত্যতা নিশ্চিত করেন।

এদিকে তানুকে গ্রেপ্তারের খবর পাওয়ার সঙ্গে সঙ্গে তার মুক্তি দাবিতে এবং মিথ্যা মামলার প্রত্যাহার চেয়ে জেলা প্রেস ক্লাব চত্বরে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করেন সাংবাদিকরা। তারা তানুর নিঃশর্ত মুক্তি ও সাংবাদিকদের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।

ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী বলেন, মামলা প্রত্যাহার করা না হলে এবং গ্রেপ্তার সাংবাদিককে মুক্তি দেয়া না হলে বৃহত্তর কর্মসূচি নেয়া হবে।