ঢাকা, সোমবার, ১৮ অক্টোবর ২০২১

ম্যাজিস্ট্রেট সেজে চাঁদাবাজি,গ্রেপ্তার ১

প্রকাশ: ২০২১-০৭-১০ ০৮:৫০:০২ || আপডেট: ২০২১-০৭-১০ ০৮:৫১:৫৮

ডেস্ক রিপোর্ট।। লকডাউনে ম্যাজিস্ট্রেট ও সাংবাদিক সেজে চাঁদাবাজি করার সময় মনির (৩৫) নামের এক ভুয়া প্রতারক চক্রের সদস্যকে আটক করেছে কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ।

শুক্রবার (৯ জুলাই) দুপুরে রোহিতপুর ইউনিয়নের লাখিরচর মেইল গেট এলাকায় চাঁদাবাজি করার সময় এলাকাবাসী তাকে হাতেনাতে আটক করে পুলিশে সোপর্দ করেছে। এ সময় তার সঙ্গে থাকা অপর দুজন দ্রুত পালিয়ে গেলে তাদের আটক করা সম্ভব হয়নি। তবে তাদের ব্যবহৃত প্রাইভেট কার (ঢাকা মেট্রো ১৫-১৩৩৫) ও কিছু কাগজপত্র জব্দ করা হয়।
ভুক্তভোগী রিয়াজুল জানান, গত বৃহস্পতিবার এ চক্রটি তার ভাতের হোটেল হতে ৪০ হাজার টাকা জরিমানা হিসেবে আদায় করে। তার নিকট টাকা না থাকায় তিনি ঋণ করে এ টাকা প্রতারকদের পরিশোধ করেন।

অপর ভুক্তভোগী তাইজুল ইসলাম জানান, শুক্রবার সকালে তার মুদি দোকান হতে ২০ হাজার এবং অন্যান্য দোকানদারের কাছ থেকেও ২/৪ হাজার টাকা করে বহু টাকা জরিমানার কথা বলে আদায় করে। এছাড়া নতুন সোনাকান্দা বিসিক শিল্পনগরী, লাখিরচর ব্রিজ এলাকায়ও তাদের বিরুদ্ধে জরিমানার কথা বলে টাকা আদায়ের অভিযোগ পাওয়া গেছে।

ঘটনা শুনে দ্রুত ঘটনাস্থলে যান কেরানীগঞ্জ মডেল থানার সহকারী কমিশনার (ভূমি) কামরুল হাসান সোহেল। তিনি প্রতারককে ধরে পুলিশে সোপর্দ করায় এলাকাবাসীকে ধন্যবাদ জানান।

তিনি জানান, ভবিষ্যতে এমন পরিস্থিতির সম্মুখীন হলে অবশ্যই দেখবেন আপনাদের পরিচিত কেউ সঙ্গে আছে কিনা। সাধারণত স্থানীয় পুলিশ ও সরকারি লোকবল ছাড়া ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয় না। আসামিসহ তাদের ব্যাবহৃত গাড়িটি থানায় সোপর্দ করা হয়েছে।