ঢাকা, রোববার, ২৪ অক্টোবর ২০২১

বিজিবির ধাওয়ায় খালে ঝাঁপ দেয়া যুবকের মরদেহ উদ্ধার, দাফন সম্পন্ন

প্রকাশ: ২০২১-০৭-০৯ ১৯:০২:১১ || আপডেট: ২০২১-০৭-০৯ ১৯:৩১:৫৮

নিজস্ব প্রতিবেদক:
উখিয়ায় বিজিবির ধাওয়া খেয়ে খালে ঝাঁপ দেয়া তারেক মিয়া(১৮) নামে এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। সে তুতুরবিল এলাকার রফিক মিয়ার ছেলে। এ ঘটনায় ৭ হাজার পিস ইয়াবাসহ একজনকে আটক করা হয় বলে পুলিশ সূত্রে জানা গেছে।
উদ্ধারের একদিন পর তুতুরবিল কবরস্থানে ওই যুবকের জানাযা শেষে দাফন সম্পন্ন হয়েছে শুক্রবার।
স্থানীয়রা জানিয়েছে বৃহস্পতিবার বিকেল ৪ টার দিকে রাজাপালং হিজলিয়া খাল থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।
এর আগে ঘটনার দিন বিকেলে তুতুরবিল থেকে টমটম যোগে কোটবাজার যাওয়ার পথে বিজিবির হাতে রিদুয়ান নামে একজন আটক হয়। এ সময় তারেক মিয়া ও সেলিম হিজলিয়া খালে ঝাঁপ দেয়। এ ঘটনায় সেলিম পালিয়ে গেলেও একদিন পর তারেক মিয়ার মরদেহ উদ্ধার হয় বলে জানিয়েছে স্থানীয় বাসিন্দা মো: হোসেন।
তারেকের পিতা রফিক মিয়া বলেছেন তার ছেলে খুবই নম্র, ভদ্র ছিল। সে কোন ধরণের অপরাধ কর্মকান্ডে লিপ্ত ছিল না। একই ধরনের কথা বলেন স্থানীয় মৌলভী আবু তালেব।
নুরুল আবছার নামে একজন বলেছেন, নিহত তারেক মিয়া পেশায় একজন রাজমিস্ত্রির হেলপার ছিল। কোন সময় ইয়াবার সাথে সম্পৃক্ততার খবর পায়নি।
এ ব্যাপারে উখিয়া থানার অফিসার ইনচার্জ আহাম্মদ সঞ্জুর মোর্শেদ বলেন, এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা রুজু হয়েছে। বিজিবি ধাওয়া করার বিষয়ে জানিনা।
কক্সবাজারস্থ ৩৪ বিজিবির অধিনায়ক আলী হায়দার আজাদ আহমেদ বলেন, অপরাধী না হলে কেউ বিজিবি দেখে পালিয়ে যাওয়ার কথা নয়। তবে রাজাপালং এলাকায় এ ধরণের অভিযান সম্পর্কে তিনি জ্ঞাত নন।