ঢাকা, সোমবার, ২৫ অক্টোবর ২০২১

উখিয়ায় লকডাউন অমান্যকারী চালকদের জরিমানার বদলে সহায়তা সামগ্রী দিল প্রশাসন (ভিডিও)

প্রকাশ: ২০২১-০৭-০৮ ১৯:০৯:৫৬ || আপডেট: ২০২১-০৭-০৮ ২৩:০৪:৩৫

ইমরান আল মাহমুদ:
কক্সবাজারের উখিয়ায় চলমান লকডাউনে বিধি-নিষেধ অমান্যকারী ৪০জন চালককে শাস্তি নয়, সহায়তা সামগ্রী প্রদান করেছে উপজেলা প্রশাসন। করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকারের ঘোষিত লকডাউন না মানায় গাড়ী নিয়ে রাস্তায় বের হওয়ায় তাদের আটক করা হয়।

বৃহস্পতিবার (৮ জুলাই) বিকেলে উখিয়া শহীদ মিনার চত্বরে কক্সবাজার জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ উপস্থিত থেকে চালকদের মাঝে এসব সামগ্রী বিতরণ করেন।

উখিয়া উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ বলেন, চলমান কঠোর বিধি-নিষেধের সময় কোন যান্ত্রিক যান চলবে না। অতি জরুরি প্রয়োজন ছাড়া রাস্তায় বের হলে শাস্তি প্রদান করা হয়। চলমান লকডাউনের ধারাবাহিকতায় সরকারের আদেশ বাস্তবায়নে উখিয়া উপজেলা প্রশাসন এই অভিযান পরিচালনা করে।

আজ সারাদিনের অভিযানে ৪০ জন টমটম ও সিএনজি চালককে আটক করা হয়। আটককৃতরা ভয়ে ছিলো জরিমানা বা কারাদন্ড হয় কিনা। দিনশেষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এসব টমটম ও সিএনজি চালকদের শাস্তি না দিয়ে খাদ্যসামগ্রী তুলে দেয়া হয়। এ সময় চালকরা লকডাউনে গাড়ি বের না করার অংগীকার করেন।

বিতরণকৃত সহায়তা সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, তেল, চিনি, লবণ, ছোলা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক এই উপহার পেয়ে চালকরা কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উখিয়া থানা পুলিশ, বাংলাদেশ সেনাবাহিনী, বর্ডার গার্ড বাংলাদেশ, স্থানীয় জনপ্রতিনিধি, সিপিপি ভলান্টিয়ারসহ সকলের সহযোগিতায় এ অভিযান পরিচালিত হয়।

ভিডিও লিংক:https://fb.watch/6CW786v9XW/