ঢাকা, শুক্রবার, ২২ অক্টোবর ২০২১

শাটডাউনের দ্বিতীয় দিনে উখিয়ায় ২৪হাজার ১শ টাকা জরিমানা আদায়

প্রকাশ: ২০২১-০৭-০২ ২০:১০:১৭ || আপডেট: ২০২১-০৭-০২ ২০:১০:১৭

ইমরান আল মাহমুদ,উখিয়া:
শাটডাউনের দ্বিতীয় দিনে উখিয়া উপজেলা প্রশাসনের কড়াকড়ি থাকলেও প্রথম দিনের চেয়ে ঢিলেঢালা লক্ষ্য করা গেছে। জনসাধারণের মধ্যে চোর-পুলিশ খেলা লক্ষ্য করা যায়। তবে প্রশাসন ছিলো কঠোর অবস্থানে।

তবে উখিয়া উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা সহকারী কমিশনার(ভুমি) ও কক্সবাজার থেকে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করে আইন অমান্যকারীদের জরিমানার আওতায় আনা হয়।সেনাবাহিনী,বিজিবি,র‍্যাব,পুলিশ সদস্যরা অভিযানে সহায়তা করেন।

শুক্রবার(২জুলাই) সকাল থেকে মাঠে সক্রিয় অবস্থানে ছিলো আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। বৃষ্টিভেজা দিনেও উপজেলার কোটবাজার, মরিচ্যা,উখিয়া, কুতুপালং বাজারে শাটডাউন মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়। অপ্রয়োজনে বের হওয়া সব যানবাহন ফিরিয়ে দেওয়া হয়। নির্ধারিত সময়ের পর আইন অমান্য করে খোলা রাখা বাজারে কঠোর তদারকি করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ বলেন, বিভিন্ন স্টেশনে অভিযান পরিচালনা করে ৩টি অভিযানে ২৯টি মামলায় ২৪হাজার ১শ টাকা জরিমানা আদায় করা হয়। জনসাধারণকে অযথা বের না হতে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়। শাটডাউনে উপজেলা প্রশাসনের খাদ্য সহায়তা,মাস্ক বিতরণ সহ সব কার্যক্রম অব্যাহত থাকবে।