ঢাকা, বুধবার, ২৭ অক্টোবর ২০২১

দেশে করোনায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

প্রকাশ: ২০২১-০৬-২৭ ১৮:৫৬:০৪ || আপডেট: ২০২১-০৬-২৭ ১৯:৩২:১৮

ডেস্ক রিপোর্ট।। দেশে বেড়েই চলেছে করোনার প্রকোপ। গেল ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৫ হাজার ২৬৮ জন মানুষ। এদিকে একই সময়ে করোনায় মারা গেছে আরও ১১৯ জন। যেখানে গতকাল ২৪ ঘণ্টায় দেশে নতুন আক্রান্তের সংখ্যা ছিল ৪ হাজার ৩৩৪ জন। এবং একই সময়ে করোনায় মৃত্যু হয়েছিল নতুন ৭৭ জন। ফলে দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ১৪ হাজার ১৭২ জনের। এছাড়া মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ লাখ ৮৮ হাজার ৪০৬ জন। নমুনা পরীক্ষা ২৪ হাজার ৪০০ জন। শনাক্তের হার ২১..৫৯।

আজ রবিবার (২৭ জুন) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিশ্ব করোনা: মহামারি করোনাভাইরাসে বিধ্বস্ত বিশ্ববাসী। যত দিন যাচ্ছে তত ভয়ংকর হয়ে উঠছে প্রাণঘাতী এ ভাইরাস। প্রতিদিন বেড়েই চলছে মৃতের সংখ্যা, আক্রান্তও হচ্ছে লাখ লাখ মানুষ। তবে গেল একদিনে বৈশ্বিক করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ হাজার ৩৭১ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যু কমেছে প্রায় ১ হাজার ২০০ জনে। সবশেষ মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩৯ লাখ ৩২ হাজার ৬৮৬ জনে।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, রোববার (২৭ জুন) সকাল সাড়ে ৮টা পর্যন্ত বিশ্বে মোট করোনায় মৃত্যু হলো ৩৯ লাখ ৩২ হাজার ৬৬৯ জনের এবং আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ১৫ লাখ ৪৩ হাজার ২১৮ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬ কোটি ৬০ লাখ ৭০ হাজার ৫৯৭ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪৪ লাখ ৯০ হাজার ১৩৪ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ১৯ হাজার ৩৪৩ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন তিন কোটি দুই লাখ ৩২ হাজার ৩২০ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে তিন লাখ ৯৫ হাজার ৭৮০ জনের। আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় এক কোটি ৮৩ লাখ ৮৬ হাজার ৮৯৪ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ১২ হাজার ৮১৯ জনের।