ঢাকা, শনিবার, ২৩ অক্টোবর ২০২১

উখিয়ায় আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

প্রকাশ: ২০২১-০৬-২৪ ২০:৫৫:০৭ || আপডেট: ২০২১-০৬-২৪ ২০:৫৫:০৭

 

নিজস্ব প্রতিবেদক : ইতিহাস, ঐতিহ্য, সংগ্রাম, উন্নয়ন ও অর্জনে গৌরবদীপ্ত পথচলার ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ উখিয়া উপজেলা শাখার উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

২৪ জুন (বৃহস্পতিবার) বিকাল ৩ টায় উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয় হলরুমে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন হলদিয়াপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহ আলম। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সদস্য ও উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি কবি আদিল চৌধুরী।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য আবুল মনসুর চৌধুরী, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি কামাল উদ্দিন মিন্টু, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাজাপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, উখিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল হুদা, উখিয়া উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক রিয়াজুল হক রিয়াজ, সাংগঠনিক সম্পাদক ফরিদুল আলম, উখিয়া উপজেলা যুবলীগের সভাপতি মুজিবুল হক আজাদ, কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আলী আহমদ, জালিয়াপালং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. রুহুল আমিন রাসেল প্রমুখ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা আলী হোসেন খান, কাজী আক্তার উদ্দিন টুনু, ইস্কান্দর হোসাইন চৌধুরী, ইউ সদস্য হেলান উদ্দিন, আবুল হোসাইন আবু, রোমানা তাসলিমা, কাসেদ নূর, সোহেল বিএ, মুফিদ আলম, ইউপি সদস্য খুরশিদা।

বক্তারা বলেন, ১৯৪৯ সালের ২৩ জুন ঢাকার রোজ গার্ডেন জন্ম নেয়া রাজনৈতিক সংগঠনটি দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ রাজনৈতিক দল হিসেবে প্রতিষ্ঠিত আজ। দলটি সূচনা লগ্ন থেকে দেশের মানুষের পক্ষে ও মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে। ৫২ সালে ভাষা আন্দোলন থেকে শুরু ৬৬ ছয় দফা, ৬৯ সালের গণঅভ্যুত্থান, ৭০ সালের নির্বাচন,৭১ সালের মুক্তিযুদ্ধসহ বাংলা ও বাঙ্গালীর সকল অর্জনে বাংলাদেশ আওয়ামী লীগ সামনের সারীতে থেকে ভূমিকা রেখেছে।

এসময় তারা আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা সরকার ক্ষমতায় আসার পর থেকে সারাদেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। তার সুফল পাচ্ছেন জনগণ।

এর আগে জাতীয় সংগীতের মধ্যদিয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা হয়।

অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন কাজী আক্তার উদ্দিন টুনু। পুরো অনুষ্ঠান পরিচালনা করেন ছাত্রলীগ নেতা মো: ইব্রাহিম।