ঢাকা, সোমবার, ১৮ অক্টোবর ২০২১

ইসলামি বক্তা আবু ত্ব-হা নিখোঁজে থানায় মামলা দায়ের

প্রকাশ: ২০২১-০৬-১৬ ০৮:৩২:১৩ || আপডেট: ২০২১-০৬-১৬ ০৮:৩২:১৩

ডেস্ক রিপোর্ট।। রংপুর থেকে ঢাকা যাওয়ার পথে এক যুবক নিখোঁজ হয়েছেন বলে তার স্বজনরা জানিয়েছেন; যিনি ইসলামী বক্তা হিসেবে পরিচিত।
আবু ত্ব-হা মোহাম্মদ আদনান (হাফিঃ) নামের এই ব্যক্তির সন্ধান চেয়ে রংপুর কোতোয়ালি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন তার মা আজেদা বেগম।

তিন সঙ্গীসহ আদনান গত ১০ জুন ঢাকা যাওয়ার পথে নিখোঁজ হন বলে জিডিতে উল্লেখ করা হয়।

আদনানের বাড়ি রংপুর নগরীর সেন্ট্রাল রোডের আহলে হাদিস মসজিদ এলাকায়। তবে ত্ব-হা স্ত্রী ও দেড় বছরের ছেলে ও তিন বছরের মেয়েকে নিয়ে শালবন মিস্ত্রীপাড়া চেয়ারম্যান গলিতে ভাড়া বাসায় থাকেন। আদনান অনলাইনে আরবি পড়ানোর পাশাপাশি দেশের বিভিন্ন মসজিদে গিয়ে জুমার খুতবা দেন বলে পরিবারের সদস্যরা জানান।

আদনানের মা জানান, আদনান কারমাইকেল কলেজ থেকে দর্শনে স্নাতকোত্তর শেষে তার বাড়ির পাশে আল জামেয়া আসসালাফিয়া মাদ্রাসায় পড়াশুনা করছেন।

মঙ্গলবার আদনানের মা আজেদা বেগম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, গত শুক্রবার (১১ জুন) বিকালে তিনি রংপুর কোতোয়ালি থানায় জিডি করেছেন।

জিডিতে বলা হয়, ১০ জুন বিকাল ৪টার দিকে তিন সঙ্গীসহ আদনান রংপুর থেকে ভাড়া করা একটি গাড়িতে ঢাকায় রওনা দেন। রাতে মোবাইল ফোনে সর্বশেষ কথা হলে আদনান সাভার যাচ্ছেন বলে তাকে জানান। এরপর রাত ২টা ৩৬ মিনিটে স্ত্রী হাবিবা নূরের সঙ্গে মোবাইল ফোনে কথা হয় আদনানের। ওই সময় তিনি ঢাকার গাবতলী আছেন বলে জানান।

তারপর থেকেই তার ফোন বন্ধ থাকায় আর যোগাযোগ করা সম্ভব হয়নি বলে জিডিতে বলা হয়।
আদনানের স্ত্রী হাবিবা নূর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আদনান বৃহস্পতিবার দুপুরে রংপুর থেকে ঢাকার উদ্দেশে রওয়ানা হন।

রাত ২টা ৩৬ মিনিটে আদনানের সাথে আমার শেষ কথা হয়। তিনি তখন বলেছেন কাছাকাছি চলে আসছেন। উনি তখন গাবতলী ছিলেন। এরপর রাত ৩টা থেকে তার ফোন বন্ধ পাই; এখনও পর্যন্ত নম্বর বন্ধই পাচ্ছি।”

হাবিবা নূর আরও বলেন, “আদনান আমাকে জানায় যে দুটি বাইক আমাকে ফলো করতেছে। তুমি দোয়া করো আমি যেন ভালোভাবে নিরাপদে পৌছাইতে পারি। তার সাথে এইটুকু কথা হয়।”

আবু ত্ব-হা মোহাম্মদ আদনানের শ্যালক জাকারিয়া হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, নিখোঁজের সময় ত্ব-হার সঙ্গে আব্দুল মুহিত, মোহাম্মদ ফিরোজ ও গাড়িচালক আমির ছিলেন। তারাও নিখোঁজ রয়েছেন। ওই রাত থেকে সকলের মোবাইল ফোনই বন্ধ রয়েছে।

রংপুর মহানগর পুলিশের কোতোয়ালি থানার ওসি আব্দুর রশিদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ত্ব-হার নিখোঁজের বিষয়ে তার মা থানায় জিডি করেছেন। জিডির বিষয়ে নিবিড়ভাবে তদন্ত চলছে।

“আমরা তার মোবাইল ফোনের লাস্ট লোকেশন ও সময় ২টা থেকে আড়াইটা পাইছি গাবতলী পর্যন্ত। হেহেতু গাবতলী এলাকার বিষয়, সেহেতু আমাদের একটু সময় লাগবে।”

রংপুর মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার আবু মারুফ হোসেন (অপরাধ) বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সবদিক থেকে সবধরনের সম্ভব যত কারণগুলো থাকতে পারে সেই বিষয়গুলো মাথায় রেখে পুলিশ কাজ করছে।

আবু ত্ব-হা মোহাম্মদ আদনান একটি ইউটিউব চ্যানেলে ইসলামী শিক্ষা বিষয়ক বক্তব্য দেন।
সূত্র:বিডিনিউজ২৪.কম