ঢাকা, সোমবার, ২৫ অক্টোবর ২০২১

পরিবেশকর্মী এনামুল কবিরের বিরুদ্ধে অপপ্রচারে বাপা’র নিন্দা

প্রকাশ: ২০২১-০৬-১৪ ২২:৪৪:৩৮ || আপডেট: ২০২১-০৬-১৪ ২২:৪৪:৩৮

বার্তা পরিবেশক ॥

পরিবেশকর্মী এনামুল কবিরের বিরুদ্ধে অপপ্রচারের তীব্র নিন্দা জানিয়েছেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন—বাপা’র কক্সবাজার জেলা শাখার সভাপতি জ্যেষ্ঠ সাংবাদিক ফজলুল কাদের চৌধুরী, সাধারণ সম্পাদক কলিম উল্লাহ কলিম ও সাংগঠনিক সম্পাদক সাংবাদিক এইচ,এম নজরুল ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দ।

সোমবার (১৪ জুন) গণমাধ্যমে প্রেরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, এনামুল কবির বাংলাদেশ পরিবেশ আন্দোলন—বাপা’র কক্সবাজার শহর শাখার সাধারণ সম্পাদক হিসেবে সততা ও নিষ্টার সাথে দায়িত্ব পালন করছে। সে কক্সবাজারের পরিবেশ—প্রতিবেশ রক্ষায় প্রতিনিয়ত লড়াই করে যাচ্ছে।

পাশাপাশি শ্রমিকদের অধিকার আদায়ের আন্দোলনেরও সে অন্যতম উদ্যোক্তা। এছাড়া এনামুল কবির বিভিন্ন সামাজিক কর্মকান্ডের সাথে ওতপ্রোতভাবে জড়িত। এলাকার তরুণ প্রজন্মকে মাদকসহ বিভিন্ন অপরাধ কর্মকান্ড থেকে বাঁচাতে লাইট হাউজ পাড়ায় পাঠাগার স্থাপন করে।

করোনা সংকটে জীবনের ঝুঁকি নিয়ে তাঁর নেতৃত্বে শহরের পাড়া—মহল্লায় সম্পূর্ণ ফ্রি মেডিকেল ক্যাম্প স্থাপন করে বিনামূল্যে হাজার হাজার মানুষকে দেওয়া হয় চিকিৎসা সেবা। এই অগগ্রতির প্রতি ঈর্ষান্বিত হয়ে একটি কুচক্রি মহল তাঁর বিরুদ্ধে নানা ষড়যন্ত্রের জাল বুনে। যার অংশ হিসেবে তাঁর বিরুদ্ধে অপপ্রচার করা হচ্ছে। মূলতঃ তাকে সামাজিক ও পারিবারিকভাবে হেয় প্রতিপন্ন করাই ওই কুচক্রী মহলের আসল উদ্দেশ্য। তাই ওই মিথ্যা সংবাদ নিয়ে প্রশাসনসহ কাউকে বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন বাপা নেতৃবৃন্দ।