ঢাকা, বুধবার, ২৭ অক্টোবর ২০২১

রোহিঙ্গা ক্যাম্পে অবৈধ বিদ্যুৎ সংযোগ দেয়ায় ইউপি সদস্যসহ ৭ জনের বিরুদ্ধে মামলা, আটক-১

প্রকাশ: ২০২১-০৬-০৩ ১৮:১৯:৪৯ || আপডেট: ২০২১-০৬-০৩ ১৮:৩৪:০০

পলাশ বড়ুয়া:
কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে অবৈধ বিদ্যুৎ সংযোগ দেয়ার অপরাধে এক ইউপি সদস্যসহ ৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। এ ঘটনায় জড়িত থাকার অপরাধে ইমাম উদ্দিন নামে এক ইলেকট্রিশিয়ানকে আটক করা হয়।
জানা গেছে বৃহস্পতিবার (৩ জুন) কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতি উখিয়া জোনাল অফিসের ডিজিএম গোলাম সারোয়ার মোর্শেদ বাদী হয়ে মামলাটি দায়ের করেন। যার মামলা নং- ০৭, তারিখ- ৩/৬/২০২১।
মামলায় অপরাপর আসামীরা হলো কুতুপালং এলাকার মৃত বখতিয়ার আহমদের ছেলে রাজাপালংয়ের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য হেলাল উদ্দিন, একই এলাকার ইমাম উদ্দিন, জাহাঙ্গীর আলম, মো: জসিম। এ রিপোর্ট লেখাকালীন বাকীদের নাম পাওয়া যায়নি।
উখিয়া পল্লী বিদ্যুৎ অফিসের ডিজিএম গোলাম সারোয়ার মোর্শেদ বলেন, ‘রোহিঙ্গা ক্যাম্প এলাকায় কয়েকজন বাংলাদেশী নাগরিক বৈধ ভাবে বিদ্যুৎ সংযোগ নিয়ে ১০/১৫টি রোহিঙ্গাদের দোকানে ও ঝুপড়ি ঘরে অবৈধ বিদ্যুৎ সংযোগ দেয়ার অপরাধে ৭ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়।’
অভিযুক্ত রাজাপালং ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য হেলাল উদ্দিন বলেন, আমি দীর্ঘদিন ধরে কুতুপালং বাজারে খাস কালেকশনের টাকা আদায় করে আসছি। সে সুবাধে কয়েকটি দোকানে বৈধ মিটার থেকে বিদ্যুৎ সংযোগ থাকতে পারে। পূর্বে কোন নোটিশ ছাড়া নোটিশ ছাড়া একটি মামলা দায়ের করেছে বিদ্যুৎ বিভাগ।
এ ব্যাপারে মামলার তদন্ত কর্মকর্তা উখিয়া থানার উপ-পরিদর্শক মো: মনির জানিয়েছেন, অবৈধ বিদ্যুৎ সংযোগ দেয়ার অপরাধে এক ইউপি সদস্যসহ ৭ জনের নামে মামলা হয়েছে। এ ঘটনায় একজনকে আটক করে আদালতে প্রেরণ করা হয়েছে।
উখিয়া থানার অফিসার ইনচার্জ আহাম্মদ সঞ্জুর মোর্শেদ এর সত্যতা নিশ্চিত করেন। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে। অপরাপর অপরাধীদের দ্রূত আইনের আওতায় আনা হবে।