ঢাকা, বুধবার, ২৭ অক্টোবর ২০২১

পালংখালীতে ইয়াবার টাকা ভাগ-বাটোয়ারা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ, আহত-২

প্রকাশ: ২০২১-০৫-৩১ ২২:১৪:১০ || আপডেট: ২০২১-০৬-০১ ০১:০৯:৫৬

শহীদুল ইসলাম ॥

কক্সবাজারের উখিয়া পালংখালীতে ইয়াবার টাকার ভাগ-বাটোয়ারা নিয়ে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। ঘটনায় উভয় গ্রুপের ২ জন আহত হয়েছে। আহতরা আনোয়ার হোসেন প্রকাশ জাবু (৪৫) ও ছালেহ আহম্মদ প্রকাশ রশিদ বলী (৩৫)।

এ ঘটনায় পালংখালী পুরো এলাকা জুড়ে টানটান উত্তেজনা বিরাজ করছে।

সোমবার (৩১ মে) রাত ৮ টার দিকে উখিয়া উপজেলার পালংখালী স্টেশনে এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন , উপজেলার পালংখালী ইউনিয়নের ফারিরবিল এলাকার আবুল হোসেনের ছেলে আনোয়ার হোসেন (প্রকাশ জাবু) ও ইয়াবা মামলা থেকে সদ্য কারামুক্ত ছালাহ আহাম্মদ (প্রকাশ রশিদ বলী) পরস্পর মাদক ব্যবসায়ী পার্টনার ছিল।

রশিদ বলী ইয়াবা মামলা নিয়ে কারাগারে থাকা অবস্থায় আনোয়ার হোসেন জাবুর কাছ থেকে ৬০ লাখ টাকা পাওনা ছিল। যা কারামুক্ত হয়ে ইয়াবার ঔ ৬০ লাখ টাকা জাবুর কাছ থেকে রশিদ বলী দাবী করলে সোমবার রাত ৮ টার দিকে পালংখালী স্টেশনের একটি চায়ের দোকানে দু’জনের মধ্যে কথা কাটাকাটি হয়। যা এক পর্যায়ে সংঘর্ষের ঘটনায় রূপ নেয় ও জাবুর নেতৃত্বে একটি সংঘবদ্ধ বাহিনী ছালা আহাম্মদ প্রকাশ রশিদ বলীর উপর হামলা চালায়।

এসময় প্রাণ বাঁচাতে রশিদ বলী পাশের একটি দোকানে আশ্রয় নেয়। এদিকে রশিদ বলিকে আবারও হামলা করতে জাবু বাহিনীর লোকজন উৎপেতে থাকায় তাকে কেউ বাঁচাতে এগিয়ে আসেনি। খবর পেয়ে স্থানীয় মেম্বার নুরুল হক দ্রুত গিয়ে তাকে উদ্ধার করে উখিয়া হাসপাতালে প্রেরণ করে।

স্থানীয় এক প্রত্যক্ষদর্শী জানান, কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আলী আহমদের সামনে এ হামলার ঘটনা ঘটেছে।

এ বিষয়ে জানতে চাইলে, ছাত্রলীগের ওই নেতা হামলার ঘটনা অস্বীকার করে বলেন, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সংঘর্ষের ঘটনা ঘটেছে বলে দাবী করেন তিনি।

স্থানীয়দের বরাত দিয়ে পালংখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এম. গফুর উদ্দিন চৌধুরী জানিয়েছেন, পালংখালীতে ইয়াবার টাকা নিয়ে সংঘর্ষের ঘটনা ঘটেছে। আহতদের মধ্যে ছালা আহাম্মদ প্রকাশ রশিদ বলীকে হাসপাতালে নেয়া হয়েছে বলে তিনি জানান। আর আনোয়ার হোসেন জাবুকে স্থানী একটি ক্লিনিক থেকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়ীতে পাঠিয়ে দেওয়া হয়েছে।

এ ব্যাপারে উখিয়া থানার অফিসার ইনচার্জ আহমদ সনজুর মোর্শেদের নিকট জানতে চাইলে তিনি বলেন, পালংখালীতে দু’গ্রুপের সংঘর্ষের ঘটনার ব‌্যাপারে কোন খবর পায়নি।