ঢাকা, শুক্রবার, ২২ অক্টোবর ২০২১

আবারো সোনার দাম বাড়ছে

প্রকাশ: ২০২১-০৫-২৩ ০০:৩১:১৯ || আপডেট: ২০২১-০৫-২৩ ০০:৩১:১৯

সিএসবি২৪ ডেস্ক:
দুই সপ্তাহ ব্যবধানে আবারো সোনার দাম বাড়ছে বাজারে। এবার ভরিতে ২ হাজার ৪১ টাকা বাড়ছে। এতে করে ২২ ক্যারেট সোনার দাম হচ্ছে ৭৩ হাজার ৪৮৩ টাকা। এই দর রোববার থেকে কার্যকর হবে।

আজ শনিবার সন্ধ্যার পর এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোনার দাম বাড়ানোর সিদ্ধান্তের বিষয়টি জানায় বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। এর আগে গত ১০ মে দেশের বাজারে সোনার দাম ভরিতে বাড়ে ২ হাজার ৩৩৩ টাকা।

আগামীকাল থেকে নতুন দাম কার্যকর হওয়ায় ২২ ক্যারেটের ১ ভরি সোনার অলংকার কিনতে লাগবে ৭৩ হাজার ৪৮৩ টাকা। এ ছাড়া ২১ ক্যারেট ৭০ হাজার ৩৩৪ টাকা, ১৮ ক্যারেট ৬১ হাজার ৫৮৬ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার অলংকারের ভরি বিক্রি হবে ৫১ হাজার ২৬৩ টাকায়। মূল্য বৃদ্ধি পাওয়ার আগে গতকাল পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ৭১ হাজার ৪৪২ টাকা, ২১ ক্যারেট ৬৮ হাজার ২৯৩ টাকা, ১৮ ক্যারেট ৫৯ হাজার ৫৪৫ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার অলংকার বিক্রি হয়েছে ৪৯ হাজার ২২২ টাকায়। আগামীকাল থেকে ২২, ২১, ১৮ ক্যারেট ও সনাতন পদ্ধতির সোনার ভরিতে ২ হাজার ৪১ টাকা বৃদ্ধি পাচ্ছে।

সোনার দাম বাড়ালেও রুপার দাম অপরিবর্তিত রেখেছে জুয়েলার্স সমিতি। ২২ ক্যারেট রুপার ভরি আগের মতোই ১ হাজার ৫১৬ টাকায় বিক্রি হবে। ২১ ও ১৮ ক্যারেট রুপার ভরি যথাক্রমে ১ হাজার ৪৩৫ ও ১ হাজার ২২৫ টাকা। সনাতন পদ্ধতির রুপার ভরি ৯৩৩ টাকায় বিক্রি হবে।

জুয়েলার্স সমিতির সহসভাপতি দেওয়ান আমিনুল ইসলাম গণমাধ্যমকে জানান, আন্তর্জাতিক বাজারে সোনার দাম ব্যাপকভাবে বেড়ে গেছে। এ ছাড়া বিভিন্ন বিষয় মিলিয়ে সোনার দাম বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।