ঢাকা, শুক্রবার, ২২ অক্টোবর ২০২১

বিএমএসএফ’ মহেশখালী প্রেসক্লাব ও রিপোর্টার্স ইউনিটির যৌথ আয়োজনে মানববন্ধন

প্রকাশ: ২০২১-০৫-২০ ১৯:৪৮:৪৮ || আপডেট: ২০২১-০৫-২০ ১৯:৪৮:৪৮

প্রেস বিজ্ঞপ্তি ॥

নারী সাংবাদিক রোজিনা ইসলামকে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেছা কর্তৃক হেনস্তা করা ও মিথ্যা মামলায় গ্রেফতারের প্রতিবাদে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম, মহেশখালী প্রেসক্লাব ও রিপোর্টার্স ইউনিটি মহেশখালী যৌথ আয়োজনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

২০ মে বৃহস্পতিবার সকাল ১০ টায় মহেশখালী উপজেলা পরিষদ সংলগ্ন ঐতিহাসিক বটতলায় অনুষ্ঠিত এ মানববন্ধন ও সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম মহেশখালী উপজেলা আহবায়ক সাইফুল ইসলাম সাইফ।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম মহেশখালী উপজেলা সদস্য সচিব ও মহেশখালী প্রেসক্লাবের সাবেক সাংগঠনিক সম্পাদক এম রমজান আলীর পরিচালনায় অনুষ্টিত সমাবেশ ও মানববন্ধবনে বক্তব্য রাখেন বাংলাদেশ কমিউনিষ্ট পার্টি কক্সবাজার জেলা সভাপতি কমরেড বাবু দিলিপ দাশ, বীর মুক্তিযোদ্ধা সালেহ আহমদ, আর্ন্তজাতিক যুদ্ধাপরাধ ট্র্যাইব্রুনালের অন্যতম স্বাক্ষী বাবু রবিন্দ্র লাল দে, বিশিষ্ট শিক্ষানুরাগী আলহাজ্ব মাষ্টার নাছির উল্লাহ খাঁন, মহেশখালী প্রেসক্লাবের সভাপতি আবুল বশর পারভেজ, সাধারন সম্পাদক এম ছালামত উল্লাহ, আমিনুল হক, সহ-সভাপতি সৈয়দ মুজতবা আলী, অর্থ সম্পাদক মকছুদুর রহমান, সাবেক সহ-সভাপতি সিরাজুল হক সিরাজ, যুগ্ন সাধারন সম্পাদক গাজী মুহাম্মদ আবু তাহের, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম যুগ্ন আহবায়ক মোহাম্মদ কাইছার হামিদ, সদস্য মিছবাহ উদ্দিন আরজু, জয়যাত্রা টিভির সিনিয়র সাংবাদিক ফুয়াদ মাহমুদ সবুজ, সদস্য আবু বক্কর, রিপোর্টার্স ইউনিটি মহেশখালী সভাপতি মুহাম্মদ এনামুল করিম, সহ-সভাপতি আব্দু রহমান রিটন, জসিম উদ্দিন, সাধারন সম্পাদক সালমান এম রহমান, সদস্য নুরুল বশর, শাহরিয়ার কবির। সহ বিভিন্ন সুশীল সমাজ উপস্হিত ছিলেন।

এসময় বক্তারা, সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের করা মামলাকে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক আখ্যায়িত করে অবিলম্বে তাঁকে নিঃশর্ত মুক্তি দেওয়ার দাবি জানান। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম, মহেশখালী প্রেসক্লাব ও রিপোর্টার্স ইউনিটি মহেশখালী যৌথ আয়োজনে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত এই কর্মসূচিতে বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।

সিনিয়র নারী সাংবাদিক রোজিনাকে হেনস্তাকারী স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কাজ্বী জেবুন্নেছা এবং এ ঘটনায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে সাংবাদিক নেতারা আরো বলেন, যেভাবে সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ে আটকে রেখে হেনস্তা করা হয়েছে, তা মুক্ত গণমাধ্যম ও সাংবাদিকতার জন্য হুমকি।

তাঁর বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহার করে তাঁকে নিঃশর্ত মুক্তি দিতে হবে।