ঢাকা, সোমবার, ১৮ অক্টোবর ২০২১

সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে জন্মদিন উদযাপন করল ‘স্কাস’ চেয়ারম্যান ছেলে ইসফার

প্রকাশ: ২০২১-০৫-০৭ ১৬:৫২:৪০ || আপডেট: ২০২১-০৫-০৭ ১৬:৫২:৪০

 

নিজস্ব প্রতিবেদক:
বেসরকারি উন্নয়ন সংস্থা (স্কাস) চেয়ারম্যান জেসমিন প্রেমা’র এক মাত্র সন্তান ইসফার মারুফ জারিফের ১২ তম জন্মদিন আজ। তার জন্মদিনে ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করা হয়েছে। সে জন্মদিন উপলক্ষে কক্সবাজারের সুবিধাবঞ্চিত শিশুদের পাশে দাঁড়িয়ে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেন।

শুক্রবার (৭ মে) সকাল সাড়ে ১১ টার দিকে কক্সবাজার সাগর পাড়স্থ কবিতা চত্বরে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়।

স্কাস চেয়ারম্যান জেসমিন প্রেমা সুবিধাবঞ্চিত শিশুদের অধিকার, সুরক্ষা ও শিশু শিক্ষা নিয়ে কাজ করে আসছে দীর্ঘ ৩০ বছর ধরে।

তারই ধারাবাহিকতায় তার একমাত্র ছেলে ইসফার মারুফ জারিফের জন্মদিনে পবিত্র মাহে রমজান ও করোনা মহামারি পরিস্থিতিতে সুবিধাবঞ্চিত ৩০ জন শিশুকে ঈদ উপহার সামগ্রী প্রদান করেন।

কক্সবাজার শহরের সুবিধাবঞ্চিত শিশুদের সংগঠন ‘নতুন জীবন’ এর উদ্যোগে ও স্কাসের সহযোগীতায় এই ব্যাতিক্রমধর্মী এই উদ্যোগ গ্রহণ করা হয়।

‘নতুন জীবনের’ শিশুরা কেক কেটে ইসফারের জন্মদিন উদযাপন করেন।

ইসফার তার জন্মদিনে অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, আজ আমি খুবই আনন্দিত। কারণ এবারের জন্মদিনটি আমি সমাজের অবহেলিত শিশুদের নিয়ে উদযাপন করতে পেরেছি। পাশা পাশি তাদের হাতে ঈদের উপহার সামগ্রী দেওয়ার সুযোগ হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, স্কাস চেয়ারম্যান জেসমিন প্রেমা। তিনি তার একমাত্র সন্তানের জন্মদিনের অনুভূতি প্রকাশ করে বলেন, আমি বাংলাদেশের সুবিধাবঞ্চিত, শিশু ও নারীদের জন্য কাজ করি। মানুষের মৌলিক অধিকার, সুরক্ষা ও শিক্ষা বাস্তবায়নের জন্য সমাজের বিত্তবানদের এগিয়ে আসা আহব্বান জানান।

কক্সবাজার প্রেসক্লাব সাধারণ সম্পাদক ও বিশিষ্ট গণমাধ্যম ব্যক্তিত্ত্ব মো. মুজিবুর রহমান এসময় উপস্থিত ছিলেন।

তাছাড়াও সাংবাদিক ওমর ফারুক (হিরু) ও মনুতোষ সহ স্থানীয় গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।