ঢাকা, বুধবার, ২৭ অক্টোবর ২০২১

মূল্য তালিকা না থাকাসহ অস্বাস্থ্যকর পরিবেশে ইফতার তৈরি, পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা

প্রকাশ: ২০২১-০৪-৩০ ১৮:৪০:২৫ || আপডেট: ২০২১-০৪-৩০ ১৮:৪০:২৫

 

এম.এ আজিজ রাসেল:
বিশেষ সেবা সপ্তাহ-২০২১ উপলক্ষে শহরের বড়বাজারে বাজার তদারকি অভিযান চালানো হয়েছে। অভিযানে অসাস্থ্যকর পরিবেশে ইফতার তৈরি করা ও মূল্য তালিকা না থাকার দায়ে পাঁচ প্রতিষ্ঠানকে ৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শুক্রবার (৩০ এপ্রিল) সকালে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার ও জেলা প্রশাসনের সহযোগিতায় জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইনের নেতৃত্বে এই অভিযান চালানো হয়।

তিনি জানান, অভিযানে মূল্য তালিকা না রাখার অপরাধে বড় বাজার এলাকার আল আমিন বাণিজ্যালয়কে ১ হাজার টাকা, ইউছুফ এন্ড ব্রাদার্সকে ১ হাজার টাকা, হেনা বাণিজ্যালয়কে ১ হাজার টাকা, আরমান স্টোরকে টাকা এবং দরবার কুলিং কর্ণারকে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে ইফতার সামগ্রি প্তস্তুত করার অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নিশেষ সেবা সপ্তাহ-২০২১ উপলক্ষ্যে, বড় বাজার বাজার এলাকার বিভিন্ন ব্যবসায় প্রতিষ্ঠান পরিদর্শন করে ব্যবসায়িদের মাঝে ভোক্তা অধিকার আইন, ব্যবসায়ি হিসেবে ভোক্তার প্রতি কর্তব্য ও ভোক্তা অধিকার সম্পর্কে বিশেষ প্রচারনা ও লিফলেট বিতরণ করা হয় এবং উপস্থিত ব্যবসায়ি, ভোক্তা ও বিভিন্ন পেশাজীবীদের মাঝে মাস্ক বিতরন করা হয়।

অভিযানকালে ব্যবসায়িদের স্বাস্থ্যবিধি মেনে চলা, মূল্য বেশি না রাখা, অনুমোদনবিহীন পণ্য বিক্রি না করার পরামর্শ দেওয়া হয়। অভিযানে সার্বিক নিরাপত্তা প্রদান করেন সদর থানার এক দল চৌকস সদস্য।

জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে।