ঢাকা, বুধবার, ২৫ মে ২০২২

পুলিশ জনগণের সহযোগিতা পেলে মাদক নির্মূল করা সময়ের ব্যাপার মাত্র : ওসি শাহিনুর

প্রকাশ: ২০২১-০৪-০১ ১৬:৩৪:৪৩ || আপডেট: ২০২১-০৪-০১ ১৬:৩৪:৪৩

 

মোঃ হাবিবুর রহমান, মান্দা:

পুলিশই জনতা’, ‘জনতাই পুলিশ, এই শ্লোগানে দীক্ষিত হয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছে নওগাঁর মান্দা থানা পুলিশ।

জনগণের সহায়তায় মাসব্যাপি অভিযান চালিয়ে মাদক উদ্ধার, অপহৃত আসামী, গ্রেফতারী পরোয়ানা ও সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার, ছিনতাই কাজে ব্যবহৃত মোটরসাইকেল ও চোরাই গরু উদ্ধারসহ বেশকিছু অভিযান সফল হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে একান্ত সাক্ষাতকারে এসব তথ্য তুলে ধরেন, মান্দা থানার অফিসার ইনচার্জ মোঃ শাহিনুর রহমান।

তিনি জানান, ১ মার্চ থেকে ৩০ মার্চ পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে গ্রেফতারী পরোয়ানাভূক্ত ও অপহরন এক আসামী সহ ৩০ জন, নিয়মিত মামলায় ৩৪ জন, ৩ বছরের সাজাপ্রাপ্ত এক আসামিকে গ্রেফতার করা হয়েছে।

এছাড়া চোলাইমদ, ফেনসিডিল ও হেরোইন উদ্ধারের ঘটনায় একাধিক মামলা হয়েছে জড়িতদের বিরুদ্ধে।

তিনি বলেন, উপজেলার প্রসাদপুর ইউনিয়নের গোবিন্দপুর গ্রাম থেকে চুরি যাওয়া ৩টি গরু উদ্ধার করে থানা পুলিশের একটি টহল দল। এছাড়া চোরাই ১টি ছাগল, ২টি চুরি যাওয়া চার্জারভ্যান, ১টি চোরাই শ্যালোমেশিন, ছিনতাই হওয়া ৩ হাজার টাকা, ছিনতাই কাজে ব্যবহৃত একটি পালসার মোটরবাইক, চুরির কাজে ব্যবহৃত ১টি পিকআপসহ চুরি ও ডাকাতির কাজে ব্যবহৃত বিভিন্ন দেশিয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। জনগনের তথ্যের ভিত্তিতে ডাকাতির প্রস্তুতিকালে আটক করা হয়েছে ২ ডাকাত সদস্যকে।

ওসি শাহিনুর রহমান বলেন, এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখতে জনগনের সহায়তায় অভিযান পরিচালনা করা হচ্ছে। পুলিশী কাজে জনগনের সর্বাত্মক সহযোগিতা পেলে সমাজ থেকে মাদক নির্মূল করাও সময়ের ব্যাপার মাত্র।