ঢাকা, সোমবার, ২৫ অক্টোবর ২০২১

বদলী জনিত কারণে উখিয়া ছেড়ে যাচ্ছেন দৃঢ় প্রত্যয়ী আমিমুল

প্রকাশ: ২০২১-০৩-৩০ ১২:৫৯:৩২ || আপডেট: ২০২১-০৩-৩০ ১৩:০৭:২১

পলাশ বড়ুয়া:

স্বপ্নবাজ একজন মানুষ। উন্নত ভাবনা এবং সুন্দর আগামীর দৃঢ় প্রত্যয়ী। বলছি উখিয়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) Amimul Ahsan Imran এর কথা।

ক’দিন আগে শুনলাম বদলি জনিত কারনে তিনি উখিয়া ছেড়ে যাচ্ছেন। দ্রুত সময়ের মধ্যে প্রধান তথ্য কমিশনারের একান্ত সচিব হিসেবে তথ্য মন্ত্রণালয়ের আওতাধীন তথ্য কমিশনে যোগদান করবেন।

দেড় বছরের কম সময়ের দায়িত্ব পালন কালে উখিয়ার মানুষের শিরা-উপশিরা বুঝে জনকল্যাণে নিবেদিত হয়ে কাজ করেছেন তিনি। প্রান্তিক মানুষের জন্য তাঁর অফিস ছিলো উন্মুক্ত। ছিলো আগের চেয়ে অনেকটাই দালালমুক্ত।

দায়িত্ব পালনকালে কেবল সাংগঠনিক এবং তথ্যের প্রয়োজনে কথা হয় আমাদের।

একদিন আলোচনা প্রসঙ্গে তিনি বলেছেন উখিয়ার উপকুলে সার্ফিং ক্লাব করার কথা। চেয়েছেন শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে ডিবেটিং নিয়ে ভালো কিছু করার। যেহেতু তিনি জাতীয় ডিবেটিং ক্লাবের একজন শীর্ষ নেতা।

তবে হয়ে উঠেনি। কারণ তিনি যোগদানের পর থেকে দাপ্তরিক কাজ ছাড়াও দিন-রাত বিরামহীন ছুটেছেন রোহিঙ্গা সংকটে ক্যাম্প কেন্দ্রিক, করোনা সংক্রমণ রোধে সামাজিক সচেতনতা বৃদ্ধিতে, সুরক্ষা কিংবা সহায়তা সামগ্রি বিতরণে, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে, ভেজাল বিরোধী অভিযানে, পরিবেশ নষ্টকারী পাহাড় খেকোদের বিরুদ্ধে, বাল্য বিবাহ প্রতিরোধে।

সরকারি চাকুরিজীবিদের কর্মজীবনে স্থানান্তরগমণ হতেই থাকে। একের পর এক আসে আর যায়। জনবান্ধব কিন্তু সবাই হয়ে উঠে না। এক্ষেত্রে তার কর্মে, আচরণে ভালো মানুষের চরিত্রটা প্রাধান্য পেয়েছে।

এই স্টেশন ছেড়ে গেলেও গ্লোবাল বিশ্বে এখন দূরে থাকার সুযোগ নেই। যেখানে যান সব সময় ভালোর সাথে থাকুক আপনার চিন্তা, চেতনা।

আপনার নীরোগ, দীর্ঘায়ু কামনা করছি।

লেখক : সাধারণ সম্পাদক, উখিয়া_অনলাইন_প্রেসক্লাব।