ঢাকা, শনিবার, ২৩ অক্টোবর ২০২১

রামুতে ইটভাটা শ্রমিকের লাশ উদ্ধার

প্রকাশ: ২০২১-০৩-১০ ২৩:০৪:২৪ || আপডেট: ২০২১-০৩-১০ ২৩:০৪:২৪

নিজস্ব প্রতিবেদক::
রামু উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের একটি ইটভাটার টয়লেট থেকে এক শ্রমিকের লাশ উদ্ধার করেছে পুলিশ।

বুধবার (১০ মার্চ) বেলা বারটার দিকে ইটভাটা শ্রমিক আবদুস ছোবহান ( ১৮) এর লাশ উদ্ধার করা হয়। সে কাউয়ারখোপ ইউনিয়নের টিলা পাড়ার আবুল কাশেমের ছেলে।

তার সাথে কাজ করা শ্রমিক এবং মাঝি মোস্তাক আহমদ জানান, ছোবহান প্রতিদিনের মত সকাল ৭ টার দিকে ইটভাটায় বুঝা মিস্ত্রী হিসেবে ইট ফাইলের কাজে যোগদান করে। সাড়ে ৭ টার দিকে সে অসুস্থতার কথা বলে টয়লেটে যায়।

সাড়ে ১০টার দিকে মো. মাসুদ নামের এক শ্রমিক টয়লেটে গিয়ে এক লোকের পা দেখতে পায়। সে বাকি শ্রমিকদের ডেকে নিয়ে কাছে গিয়ে দেখে কাঁচা পায়খানার গর্তের ভিতর এক মৃত লোকের দেহ পড়ে আছে।

আবদুস ছোবহানের পিতা আবুল কাশেম ও পরিবারের অন্যান্য সদস্যরা জানান, ছেলের স্বাভাবিক মৃত্যু হয়েছে। পরিবারের পক্ষ থেকে কারও বিরুদ্ধে কোন অভিযোগ নেই বলে জানান তার বাবা।

আরআইএম ইটভাটার মালিক রফিকুল ইসলাম জানান, ইটভাটার টয়লেটে লাশ পাওয়া গেছে শুনে আমি দ্রুত সেখানে যায় এবং রামু থানায় খবর দিই। পুলিশসহ শ্রমিক ছোবহানের লাশ টয়লেট থেকে উদ্ধার করি।

খবর পেয়ে রামু থানার ওসি কেএম আজমিরুজ্জামান এসে লাশটি উদ্ধার করেন। পরিবারের পক্ষ থেকে কোন ধরনের অভিযোগ পাওয়া যায়নি। হত্যা, আত্মহত্যা না দূর্ঘটনা তা জানার জন্য লাশটি ময়না তদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার, সদর সার্কেল মামুনুর রশিদের নেতৃত্বে পুলিশ প্রশাসন, পিবিআই, সিআইডি প্রতিনিধি দল ঘটনাস্থল পরিদর্শন করেছেন।