ঢাকা, রোববার, ২২ মে ২০২২

কক্সবাজার সাহিত্য একাডেমির ২০২১-২০২২’র দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন

প্রকাশ: ২০২১-০১-০৯ ১৯:৪১:৪১ || আপডেট: ২০২১-০১-০৯ ১৯:৪১:৪১

 

সংবাদ বিজ্ঞপ্তি:
কক্সবাজার সাহিত্য একাডেমির দ্বি-বার্ষিক নির্বাচনের শপথ অনুষ্ঠান ৯ ডিসেম্বর বিকালে কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

একাডেমির প্রতিষ্ঠাতা সভাপতি লোকজ গবেষক সাংবাদিক মুহম্মদ নূরুল ইসলামের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন প্রধান নির্বাচন কমিশনার ও রিটার্নিং অফিসার বহু গ্রন্থের প্রণেতা, বিশিষ্ট লেখক, সাবেক পাবলিক প্রসিকিউটর, এডভোকেট মোহাম্মদ জাহাঙ্গির।

কবি রুহুল কাদের বাবুলের সঞ্চালনায় অনুষ্ঠিত শপথ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নির্বাচন কমিশনার বিশিষ্ট লেখক, কবি, প্রকৌশলী বদিউল আলম।

অনুষ্ঠানে নির্বাচিত কর্মকর্তাদের মধ্যে সভাপতি লোকজ গবেষক, সাংবাদিক মুহম্মদ নূরুল ইসলাম, সাধারণ সম্পাদক, বিশিষ্ট রাজনীতিবিদ, লেখক, অনুবাদক, কবি রুহুল কাদের বাবুল, সহ-সভাপতি কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, বিশিষ্ট ছড়াকার মো: নাছির উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক, বিশিষ্ট গল্পাকার, কবি সোহেল ইকবাল, অর্থ সম্পাদক কক্সবাজার ল্যাবেরটরি স্কুলের অধ্যক্ষ, বিশিষ্ট লেখক ও কবি মোহাম্মদ আমিরুদ্দীন, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক কক্সবাজার পৌরসভার স্বাস্থ্য বিষয়ক কর্মকর্তা, বিশিষ্ট আবৃত্তিশিল্পী, কবি শামীম আকতার, অফিস, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক, কক্সবাজার সাংবাদিক সংসদ (সিএসএস) এর সভাপতি, আঞ্চলিক বার্তা সংস্থা, বাংলাদেশ বেতার কক্সবাজারের বার্তা সম্পাদক (অনুবাদক) কক্সবাজার সাংবাদিক কোষ প্রণেতা সাংবাদিক আজাদ মনসুর।

নির্বাহী সদস্য মনোনিত হয়েছেন যথাক্রমে, কক্সবাজার আইন কলেজের অধ্যাপক, কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের সিনিয়র আইনজীবী শামসুল আলম, ইসলামী ব্যাংক কক্সবাজার শাখার সিনিয়র কর্মকর্তা, বিশিষ্ট গীতিকার-সুরকার, কবি, ছড়াকার ও শিল্পী নুরুল আলম, বিশিষ্ট আবৃত্তিশিল্পী ও কবি কল্লোল দে চৌধুরী, বিশিষ্ট আবৃত্তিশিল্পী ও কবি তৌহিদা আজিম, কক্সবাজার মডেল কেজি স্কুলের শিক্ষক, বিশিষ্ট ছড়া এইচ এম জহিরুল ইসলাম (জহির ইসলাম) ও কবি ফোরকান আরা বেগম জোৎস্না (জোৎস্না ইকবাল)।

অনুষ্ঠানে নির্বাচিত ১৩ কর্মকতাকে শপথবাক্য পাঠ করান প্রধান নির্বাচন কমিশনার। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, কক্সবাজারের একমাত্র প্রতিনিধিত্বশীল শিল্প সাহিত্য সংস্কৃতির বাতিরঘর কক্সবাজার সাহিত্য একাডেমি। একাডেমির বিভিন্ন কার্যক্রমে আমার নিজেরও ঈর্ষা হয়। প্রতিষ্ঠানটি বাঁচিয়ে রাখতে জেলাবাসীকে এগিয়ে আসার আহবান জানান।

একাডেমীর নির্বাচিত অফিস, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক সাংবাদিক আজাদ মনসুর’র ইন্টারনেটে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানা যায়, শপথ অনুষ্ঠান শেষে একাডেমির দু’জন সহযোদ্ধা কবি খালেদ মাহবুব মোর্শেদ ও গোলাশান আরা বিউটি জটিল রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধিন আছেন। তাদের আশু রোগ কামনায় দোয়া এবং তাদের জন্য একটি তহবিল গঠনের সিদ্ধান্ত গৃহিত হয়েছে।