ঢাকা, শুক্রবার, ২০ মে ২০২২

উখিয়ায় “শহীদ এটিএম জাফর আলম ডায়াবেটিক এন্ড কমিউনিটি হাসপাতাল” উদ্বোধন

প্রকাশ: ২০২১-০১-০৯ ১৮:২৯:০১ || আপডেট: ২০২১-০১-০৯ ১৮:২৯:০১

পলাশ বড়ুয়া:
কক্সবাজারের উখিয়ায় শহীদ এটিএম জাফর আলম ডায়াবেটিক এন্ড কমিউনিটি হাসপাতাল শুভ উদ্বোধন হয়েছে আজ।

শনিবার (৯ জানুয়ারি) দুপুর ১২টার দিকে কক্সবাজার জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ জয়নুল বারী।

অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হন বিশ্বব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালক, সাবেক মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

এর আগে সমাজকল্যাণ অধিদপ্তরের অর্থায়নে প্রায় ৪৯কোটি টাকা ব্যয়ে নির্মিত পায়রা উড়িয়ে ও কেক কেটে পাঁচ তলা বিশিষ্ট ডায়াবেটিক হাসপাতালের উদ্বোধন করেন প্রধান অতিথি।

প্রধান অতিথির বক্তব্যে জয়নুল বারী বলেন, স্বাধীনতার প্রথম প্রহরে পাক হানাদের হাতে নির্মম ভাবে শহীদ এটিএম জাফর আলমের নামে ডায়াবেটিক এন্ড কমিউনিটি হাসপাতালটি এতদঞ্চলের মানুষের চিকিৎসা ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে।

তিনি বলেন, শহীদ জাফরের নামে হাসপাতালটি প্রতিষ্ঠা করার জন্য তাঁর ভাই প্রাক্তন মন্ত্রী পরিষদ সচিব শফিউল আলম তাঁর পৈত্রিক সম্পত্তি দান করে যে মহানুভবতার পরিচয় দিয়েছেন তাও প্রশংসনীয়।

উখিয়ায় "শহীদ এটিএম জাফর আলম ডায়াবেটিক এন্ড কমিউনিটি হাসপাতাল" উদ্বোধন

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজসেবা অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কমিশনার বেগম নুসরাত সুলতানা।

বক্তারা আরো বলেন, ২০১৮ সালের হিসেব মতে দেশে ৬.৪ শতাংশ মানুষ ডায়াবেটিক রোগে ভুগছে। তাই বিশাল এই জনগোষ্টির সুচিকিৎসা নিশ্চিত করতে এই হাসপাতাল অনন্য অবদান রাখবে।

বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা সমাজসেবা অফিসার মোঃ ফরিদুল আলম, অতিরিক্ত জেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ শাজাহান আলী, উখিয়া উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ, উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাঃ রঞ্জন বড়ুয়া রাজন, শহীদ এটিএম জাফর আলম ট্রাস্টি বোর্ডের সদস্য, হলদিয়া পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মোঃ শাহ আলম, উখিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও রাজাপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী। এছাড়াও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন আজিজুর রহমান।

হাসপাতালটিতে লিফট সুবিধা, জরুরী সেবার জন্য এ্যাম্বুলেন্সসহ ইসিজি, এক্স-রে, ডক্টরস চেম্বারসহ চিকিৎসা সরঞ্জাম রয়েছে।