ঢাকা, রোববার, ২৯ মে ২০২২

৩৯তম বিসিএস (বিশেষ) স্বাস্থ্য পরীক্ষার সময়সূচি প্রকাশ

প্রকাশ: ২০২১-০১-০২ ১৬:৪১:৪৬ || আপডেট: ২০২১-০১-০২ ১৬:৪১:৪৬

 

সিএসবি২৪ ডেস্ক:
বাংলাদেশ সিভিল সার্ভিসের (স্বাস্থ্য) ক্যাডারে সাময়িকভাবে সুপারিশ করা ২ হাজার সহকারী সার্জন পদে মনোনীত প্রার্থীদের স্বাস্থ্য পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে।

স্বাস্থ্য পরীক্ষা শুরু হবে ১৬ জানুয়ারি থেকে। চলবে ২১ জানুয়ারি পর্যন্ত। প্রতিদিন সকাল সাড়ে আটটায় শুরু হবে স্বাস্থ্য পরীক্ষা।

৩৯তম বিসিএস (বিশেষ) পরীক্ষা-২০১৮–এর ফলাফলের ভিত্তিতে স্বাস্থ্য অধিদপ্তরের প্রকাশিত সূচিতে আরও জানানো হয়েছে, স্বাস্থ্য পরীক্ষা হবে রাজধানীর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসপাতাল, জাতীয় বক্ষব্যাধি ইনস্টিটিউট ও হাসপাতাল, জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান (নিটোর), শহীদ সোহরাওয়ার্দী হাসপাতাল, মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল ও জাতীয় হৃদ্‌রোগ ইনস্টিটিউট ও হাসপাতালে।

২০১৮ সালের ৩ আগস্ট ৩৯তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। রাজধানীর ৩২টি কেন্দ্রে এই বিশেষ বিসিএস পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে প্রায় ৩৭ হাজার ৫৮৩ জন চাকরিপ্রত্যাশী অংশ নেন। পরীক্ষায় উপস্থিতির হার ছিল ৯৩ শতাংশ।

এর আগে একই বছরের ৬ সেপ্টেম্বর ৩৯তম বিশেষ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এরপর ২০১৯ বছরের ৭ মার্চ এই বিসিএসের মৌখিক পরীক্ষা নেওয়ার কার্যক্রম শেষ হয়েছে। এরপর চূড়ান্ত ফলাফল ঘোষণা করে পিএসসি।