ঢাকা, বুধবার, ২৫ মে ২০২২

শিক্ষকদের পেশাদারিত্ব নিয়ে পাঠদান করার আহবান উখিয়া ইউএনও’র

প্রকাশ: ২০২০-১২-২১ ১৪:৪৩:১২ || আপডেট: ২০২০-১২-২১ ১৫:০০:১১

পলাশ বড়ুয়া ॥
উখিয়া উপজেলা নির্বাহী অফিসার ও উখিয়া কলেজ জিবি’র সভাপতি নিজাম উদ্দিন আহমেদ বলেছেন, শিক্ষক একজন অনন্য সাধারণ ব্যক্তিত্ব যার মূল দায়িত্ব হলো শিক্ষার সুষ্ঠু পরিবেশ তৈরি করে শিক্ষার্থীদের পাঠদান করা। তাই শিক্ষার গুণগত মানোন্নয়নে সকল শিক্ষকদের পেশাদারিত্ব নিয়ে শিক্ষার্থীদের পাঠদান করার আহবান জানান।

২১ ডিসেম্বর দুপুর ১টার দিকে উখিয়া কলেজ জিবি’র সভাপতি হিসেবে প্রথম সভার পূর্বে শিক্ষকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি উখিয়া কলেজের প্রথম পাঠদানকারী শিক্ষক হিসেবে প্রতিষ্ঠাকালীন ইউএনও কামাল আবদুল নাসের এর উদাহারণ দিয়ে উখিয়া কলেজকে সরকারি করণের পূর্ণসহযোগিতা করে কলেজ ইতিহাসের অংশীদার হওয়ারও ইচ্ছা পোষণ করেন।

উখিয়া কলেজ শিক্ষক পরিষদের সেক্রেটারী ছৈয়দ আকবরের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উখিয়া কলেজের প্রতিষ্ঠাতা সাবেক সাংসদ শাহজাহান চৌধুরী, উখিয়া কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) অজিত কুমার দাশ, জিবি’র সদস্য অধ্যাপক নুরুল আমিন সিকদার ভুট্টো ও উখিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী, উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা রঞ্জন বড়ুয়া রাজন, বখতেয়ার আহমদ, ফরিদুল আলম।

শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন, রাস্ট্রবিজ্ঞানের বিভাগীয় প্রধান অধ্যাপক মোহাম্মদ আলী, সমাজ বিজ্ঞানের বিভাগীয় প্রধান অধ্যাপক আলমগীর মাহমুদ, ইতিহাস বিভাগের প্রধান অধ্যাপক তহিদুল আলম তহিদ। উপস্থিত ছিলেন, উপাধ্যক্ষ (অব:) আবদুল হক, অধ্যাপক (অব:) সিরাজুল হক সকল শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।