ঢাকা, বুধবার, ২৫ মে ২০২২

উখিয়া অনলাইন প্রেসক্লাবের শপথ ও অভিষেক সম্পন্ন

প্রকাশ: ২০২০-১২-১৮ ১৯:৪৯:৩৯ || আপডেট: ২০২০-১২-১৮ ২১:০৬:৪৭

নিজস্ব প্রতিবেদক: কক্সবাজারের উখিয়ায় বর্ণাঢ্য আয়োজনে স্বাস্থ্যবিধি মেনে উখিয়া অনলাইন প্রেসক্লাবের নির্বাহী কমিটির শপথ ও অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

১৮ ডিসেম্বর (শুক্রবার) দুপুর ২ টায় উপজেলা সম্মেলন কক্ষে উখিয়া অনলাইন প্রেসক্লাবের সভাপতি শফিক আজাদের সভাপতিত্বে অনুষ্ঠিত শপথ ও অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শপথ বাক্য পাঠ করান উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ হামিদ বলেন, ইতোমধ্যে বস্তুনিষ্ট, সৃজনশীল ও মানবিক সংবাদ পরিবেশন করে সকল শ্রেণি পেশার মানুষের মাঝে আস্থার জায়গা তৈরি করে নিয়েছেন উখিয়া অনলাইন প্রেসক্লাবের সাংবাদিকরা। এছাড়াও ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে অনলাইন গণমাধ্যমের গুরুত্ব অপরিসীম। মুহুর্তেই অনলাইনে সংবাদ প্রকাশের আগে সত্য-মিথ্যা যাচাই প্রয়োজন।
উখিয়া অনলাইন প্রেসক্লাবের শপথ ও অভিষেক সম্পন্ন

তিনি বলেন, আগামীতেও উখিয়া অনলাইন প্রেসক্লাবের সদস্যরা বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের ধারা অব্যহত রাখতে পারলে আনুষ্ঠানিক এই যাত্রা নতুন মাইলফলক হবে।

উখিয়া অনলাইন প্রেসক্লাবের কার্যক্রম আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করে উখিয়া উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ। তিনি বলেন, উখিয়া এখন বিশ্বে একটি আলোচিত নাম। উখিয়া উপজেলায় বিভিন্ন অনলাইনে কর্মরত সাংবাদিকদের এই প্লাটফর্ম দেশ ও জাতির উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখতে সক্ষম হবে।

এ সময় তিনি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সাংবাদিকদের জন্য সুরক্ষা সামগ্রী প্রদান করেন এবং উখিয়া অনলাইন প্রেসক্লাবের সকল সদস্যদের জন্য শুভ কামনা ও সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সহকারি কমিশনার (ভূমি) আমিমুল এহসান খান, উখিয়া থানার অফিসার ইনচার্জ আহাম্মদ সঞ্জুর মোরশেদ, উপজেলা কৃষি অফিসার প্রজেনজিৎ তালুকদার, উখিয়া প্রেসক্লাবের সভাপতি সাঈদ মুহাম্মদ আনোয়ার।

এছাড়াও উপস্থিত ছিলেন, উখিয়া কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ (অব:) ফজলুল করিম, জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাংগঠনিক সম্পাদক অধ্যাপক নুরুল আমিন সিকদার ভুট্টাে, উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হোসাইন সিরাজী, উখিয়া প্রেসক্লাবের সহ-সভাপতি হুমায়ুন কবির জুশান, উখিয়া প্রেসক্লাবের নির্বাহী সদস্য হানিফ আজাদ, ফারুক আহমদ, বনপা নেতা ইসলাম মাহমুদ, উখিয়া ছাত্রলীগের সভাপতি মকবুল হোসাইন মিথুন, ছাত্রলীগ নেতা সাদ্দাম হোসাইন ও উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের প্রধানগণ।

উখিয়া অনলাইন প্রেসক্লাবের শপথ ও অভিষেক সম্পন্ন

উখিয়া অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পলাশ বড়ুয়া সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন উখিয়া অনলাইন প্রেসক্লাবের নির্বাহী কমিটির সদস্য হেলাল উদ্দিন, ত্রিপিটক পাঠ করেন প্রযুক্তি ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক কনক বড়ুয়া শ্রাবণ।

উল্লেখ্য, ৪ জুন উখিয়া অনলাইন প্রেসক্লাবের নির্বাচিত ১৩ সদস্যের কার্যকরি কমিটির সভাপতি শফিক আজাদ, সহ-সভাপতি- মো: জামাল উদ্দিন, সাধারণ সম্পাদক পলাশ বড়ুয়া, যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক- জসিম আজাদ, অর্থ সম্পাদক-এম. সালাহ উদ্দিন আকাশ, দপ্তর সম্পাদক-রফিক মাহমুদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক-এইচ.কে রফিক উদ্দিন, প্রযুক্তি ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক- কনক বড়ুয়া, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক- রিদুয়ানুর রহমান, কার্যকরি সদস্য তানভীর শাহরিয়ার, হেলাল উদ্দিন ও তাসপ্রিয়া বিনতে কাশেম শপথ নেন।

সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন শরীফ আজাদ, আরফাত হোসেন চৌধুরী, সবুজ বড়ুয়া, আলাউদ্দিন সিকদার, মুনিবুল হক রাহাত, রিদুয়ানুল হক সোহাগ, ইমরান খান, ইমরান আল মাহমুদ।