ঢাকা, শুক্রবার, ১ জুলাই ২০২২

টেকনাফে রোহিঙ্গার গুলিতে বাংলাদেশি খুন

প্রকাশ: ২০২০-১১-০৫ ১৭:১২:১৩ || আপডেট: ২০২০-১১-০৫ ১৭:১২:১৩

নিজস্ব প্রতিবেদক:
কক্সবাজারের টেকনাফে প্রকাশ্যে স্বশস্ত্র রোহিঙ্গা ডাকাত দলের গুলিতে আব্দুস শুক্কুর (৩০) নামে স্থানীয় এক বাংলাদেশি নাগরিক খুন হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল পৌনে ১১টার দিকে এ ঘটনা ঘটে। এই ঘটনার পর স্থানীয়দের মাঝে ক্ষুদ্ধ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

জানা গেছে টেকনাফ ২৬নং রোহিঙ্গা ক্যাম্প শালবাগান পাহাড় থেকে কুখ্যাত জকির ও ধইল্যা ডাকাতের নেতৃত্বে ৭/৮জনের স্বশস্ত্র নেমে আসে। ডাকাতরা পার্শ্ববর্তী এনামের দোকানে বসা নয়াপাড়ার আবুল বশরের ছেলে আব্দুস শুক্কুরকে (৩০) ধাওয়া করলে তিনি একপর্যায়ে তার চাচার বাড়িতে আশ্রয় নেন।

কিন্তু ডাকাতরা চাচার বাড়ি থেকে জোরপূর্বক টেনে-হিঁচড়ে তাকে বের করে মারধর করে নিয়ে যান। পরে কুখ্যাত ডাকাত সর্দার জকির এনামের দোকানের সামনে প্রকাশ্যে তাকে গুলি করে পাহাড়ের দিকে চলে যায়। নিহত ব্যক্তি দুই মেয়ের বাবা।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) খোরশেদ আলম জানান, রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে স্থানীয় এক ব্যক্তি নিহত হয়েছেন। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে এবং লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে মর্গে প্রেরণ করেছে।

এ ঘটনায় জড়িতদের ধরতে পাহাড় ও আশেপাশের এলাকায় পুলিশের অভিযান চলছে।

এদিকে, টেকনাফের আটটি রোহিঙ্গা ক্যাম্পের স্বশস্ত্র রোহিঙ্গা গ্রুপের হাতে বারবার স্থানীয়দের খুন, অপহরণ ঘটনায় জনমনে চরম ক্ষুদ্ধ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।