ঢাকা, সোমবার, ২৪ জানুয়ারী ২০২২

কক্সবাজারে বর্ণাঢ্য আয়োজনে ২ দিনের ঘুড়ি উৎসব

প্রকাশ: ২০২০-১০-২৯ ১৪:১৫:০৭ || আপডেট: ২০২০-১০-২৯ ১৪:২৪:৪৮

তাসপ্রিয়া বিনতে কাশেম:

বাঙালী সংস্কৃতির অম্লান ঐতিহ্যে আর হারানো গৌরব ফিরিয়ে আনতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ ঘুড়ি ফেডারেশন ও বঙ্গবন্ধু জন্মশতবর্ষ আন্তর্জাতিক পরিষদের যৌথ উদ্যোগে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতের বালিয়াড়িতে দুইদিন ব্যাপী জাতীয় ঘুড়ি উৎসবের আয়োজন করা হয়।

বুধবার ঘুড়ি উৎসবের উদ্ভোধন করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি।

তিনি বলেন বাঙ্গালী সংস্কৃতি ও ঐতিহ্যেকে ধরে রাখতে এ ধরনের আয়োজন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এছাড়াও ঘুড়ি উৎসব উপভোগ করতে কক্সবাজার সমুদ্র সৈকতে উপস্থিত ছিলেন জাতিসত্তার কবি নুরুল হুদা।

এ সময় বাংলাদেশে ঘুড়ি ফেডারেশনের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শাহজাহান মৃধা বেণু বলেন আকাশের বুকে ঘুড়ি উড়ানোর মধ্য দিয়ে মুক্ত আকাশে মানুষ স্বাধীন ভাবে বাচার সপ্ন দেখবে।

কক্সবাজার সমুদ্র সৈকতে আসা দেশ ও বিদেশের বিভিন্ন পর্যটক এ ধরনের আয়োজনে খুবই মন্ত্রমুগ্ধ।এমনি বিভিন্ন পর্যটক ও নিজেদের ভ্রমনকে আকর্ষণীয় করতে অংশ নেন ঘুড়ি উৎসবে।

দুইদিন ব্যাপী ঘুড়ি উৎসবের শেষ দিন আজ। এ আয়োজনে থাকছে বঙ্গবন্ধুর পথিকৃত সম্বলিত ঘুড়ি, চিতাবাগ, অক্টোপাস সহ নানা বর্ণের ঘুড়ি। বিকেলের সমুদ্র আকাশে উচুঁতে তখন বঙ্গবন্ধু ঘুড়ি,বাঙ্গালীর অনন্ত আকাশে এমনই উচ্চতায় চিরভাস্বর জাতির পিতা।