ঢাকা, মঙ্গলবার, ৯ আগস্ট ২০২২

শিক্ষক নিয়োগ- সনদ যাচাই- সংশোধনের নামে প্রতারণা, এনটিআরসিএ’র সতর্কীকরণ

প্রকাশ: ২০২০-০৯-২১ ১৭:২৩:২৫ || আপডেট: ২০২০-০৯-২১ ১৭:৩২:০৯

সিএসবি২৪ ডেস্ক:
শূন্যপদে শিক্ষক নিয়োগ, সনদ যাচাই, সংশোধনের নামে এক শ্রেণির প্রতারক চক্র শিক্ষক এবং নিবন্ধিত প্রার্থী ও শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের সাথে প্রতারণা করছেন বলে অভিযোগ উঠেছে।

এই প্রতারক চক্র থেকে প্রার্থী ও শিক্ষকদের সাবধান করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

শূন্যপদে শিক্ষক নিয়োগ, সনদ যাচাই ও সংশোধনের নামে কেউ টাকা নিলে নিকটস্থ এনটিআরসিএ ও থানায় জানাতে বলা হয়েছে প্রার্থীদের।

রোববার (২০ সেপ্টেম্বর) এসব বিষয়ে সবাইকে সতর্ক করে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কতিপয় অসাধু ব্যক্তি বা চক্র বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শূন্য পদে নিয়োগ প্রদান, সনদ যাচাই, সনদ সংশোধন এবং দ্বি-নকল সনদ উত্তোলনে সহযোগিতার মিথ্যা প্রলোভন ও আশ্বাস দিয়ে প্রতিষ্ঠান প্রধান বা সভাপতি বা সেবা প্রত্যাশী নিরীহ ব্যক্তিদের প্রতারণা করছে বলে অভিযোগ পাওয়া যাচ্ছে।

সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে, বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) স্বচ্ছতা, জবাবদিহিতা ও নিরপেক্ষতা বজায় রেখে সম্পূর্ণ ডিজিটাল পদ্ধতিতে কোন ধরনের অর্থের সংশ্লেষ ছাড়া এ অব্দি নিয়োগ প্রক্রিয়াসহ সনদ যাচাই, সনদ সংশোধন এবং দ্বিনকল সনদ বিতরণ কার্যক্রম সম্পন্ন করে চলেছে এবং ভবিষ্যতে সমরূপভাবে এ কার্যক্রম চলবে।

তাই বিজ্ঞপ্তিতে কোনভাবেই কোন ব্যক্তি বা গোষ্ঠির মিথ্যা প্রলোভন বা প্রতারণায় বিশ্বাস না করতে সবাইকে অনুরোধ করেছে এনটিআরসিএ।

এ ধরনের যে কোন তথ্য পাওয়ার সাথে সাথে নিকটস্থ থানা ও এনটিআরসিএ কর্তৃপক্ষকে জানানোর অনুরোধ করা হয়েছে বিজ্ঞপ্তিতে।